৪৪ মামলা প্রত্যাহারের দাবি খুলনা মহানগর বিএনপির

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ১৭:২২, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২৫, সেপ্টেম্বর ১১, ২০১৯

খুলনাখুলনা মহানগর বিএনপির নেতাকর্মীদের নামে দায়ের করা ৪৪টি মামলায় চার্জশিট দিয়েছে পুলিশ। বিএনপির পক্ষ থেকে এগুলোকে গায়েবি মামলা দাবি এবং নির্বাচনকালীন মামলায় চার্জশিট দেওয়ার প্রতিবাদ ও দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের কাছে  স্মারকলিপি দিয়ে এই প্রতিবাদ জানানো হয়েছে।

স্মারকলিপিতে খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, ‘এত মামলা আর পেটোয়া বাহিনী দিয়ে হামলা চালিয়ে দলীয় নেতাকর্মীদের সরকার দমিয়ে রাখতে পারেনি। যার প্রমাণ বিএনপির কর্মসূচিগুলোতে সরকার পাচ্ছে। এ কারণেই সরকার এখন আবার পুলিশ লেলিয়ে দিয়ে বিএনপি নেতাকর্মীদের নামে দায়ের করা মিথ্যা মামলায় চার্জশিট দিয়ে আতঙ্ক সৃষ্টি করতে চায়। বিএনপির নেতাকর্মীরা সাহসিকতার সঙ্গে আসন্ন পরিস্থিতিও মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে। খুলনা বিএনপির সৈনিকরা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে কঠিন থেকে কঠিনতর আন্দোলনে নামার জন্য প্রস্তুত রয়েছে।

জেলা প্রশাসকের কাছে দেওয়া স্মারকলিপিতে নেতারা গায়েবি ও মিথ্যা মামলার চার্জশিটসহ খুলনা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে গত ১০ বছরে দায়র হওয়া ১১০টি মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, শেখ মোশারেফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু প্রমুখ।

/এনআই/

লাইভ

টপ