জামালপুরে ১১৫ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন

Send
জামালপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৮:১৩, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:২৩, সেপ্টেম্বর ১১, ২০১৯

জামালপুরে ১১৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধনজামালপুরে ১১৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে গণভবন থেকে সরাসরি জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এই বিদুৎকেন্দ্রের উদ্বোধন করেন।জামালপুরে ১১৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ইউনাইটেড পাওয়ার লিমিটেড জামালপুর সদর উপজেলার চরযথার্থপুরে ১১৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করে। কোম্পানি সূত্রে জানা যায়, ৬.২ একর জমিতে স্থাপিত এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৬৬০ কোটি টাকা। ১২টি ইঞ্জিন চালিত এই বিদ্যুৎ কেন্দ্রে জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় ফার্নেস ওয়েল। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি থেকে এই কেন্দ্রে উৎপাদিত বিদ্যুৎ বাণিজ্যিকভাবে জাতীয় গ্রিডে যোগ হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. এনামুল হক, পুলিশ সুপার মো.দেলোয়ার হোসেন, বিদ্যুৎ সচিব তানিয়া আহমেদ, জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেনসহ জেলার বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা এসময় উপস্থিত ছিলেন।

 

/এফএস/

লাইভ

টপ