খুলনা বিভাগে ডেঙ্গু রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৬ হাজার, ২২ জনের মৃত্যু

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ১৯:১৩, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৭, সেপ্টেম্বর ১১, ২০১৯




হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী (ফাইল ছবি)খুলনা বিভাগের ১০ জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছাড়িয়েছে। এর মধ্যে বিভিন্ন স্থানে চিকিৎসাধীন অবস্থায় ২২ জনের মৃত্যু হয়েছে। খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে। এ বিভাগে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২১ জন। এর মধ্যে ৫৭১ জন এখনও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আর পাঁচ হাজার ১৭১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অবশিষ্ট ৩০৮ জনকে উন্নত চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

খুলনা স্বাস্থ্য অধিদফতরের (রোগ নিয়ন্ত্রণ) সহকারী পরিচালক ডাক্তার ফেরদৌসী আক্তার বলেন, গত ১ জুলাই থেকে ১১ সেপ্টেম্বর বেলা এগারোটা পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে যশোরে এক হাজার ৯৫৭ জন, খুলনায় ২০৩ জন, বাগেরহাটে ২২৯ জন, সাতক্ষীরায় ৫৭৩ জন, ঝিনাইদহে ৩৮৫ জন, মাগুরায় ৩২৭ জন, নড়াইলে ৩৬০ জন কুষ্টিয়ায় ৮২৯ জন, চুয়াডাঙ্গায় ১১৬ জন, মেহেরপুরে ১৭০ জন ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮৭১ জন ভর্তি হয়েছেন। এরমধ্যে যশোরে ২২৪, খুলনায় ১১, বাগেরহাটে ১৭, সাতক্ষীরায় ৩৫ এবং ঝিনাইদহে ৫৩ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এছাড়া মাগুরায় ২৯, নড়াইলে ৮৭, কুষ্টিয়ায় ৮৪, চুয়াডাঙ্গায় ১, মেহেরপুরে ১৫ ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪৫ জন ভর্তি রয়েছেন।

তিনি আরও জানান, এ বিভাগে এখন পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে খুলনায় ১১, যশোরে ৫, মাগুরায় ১, মেহেরপুরে ১, সাতক্ষীরায় ২, ঝিনাইদহে ১ ও কুষ্টিয়ায় ১ জন মারা গেছেন।

তিনি জানান, খুলনা বিভাগে ১০ সেপ্টেম্বর বেলা ১১ টা থেকে ১১ সেপ্টেম্বর বেলা ১১ টা পর্যন্ত নতুন করে ১৩৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এ বিভাগে ডেঙ্গু শনাক্তের জন্য ১৩ হাজার ৪৩৫ টি কিটস মজুত রয়েছে।

 

/টিটি/

লাইভ

টপ