হামদর্দের এমডির বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে, দাবি আ.লীগ এমপির

Send
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৪৫, সেপ্টেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৫৪, সেপ্টেম্বর ১৪, ২০১৯

সংবাদ সম্মেলনে সাবেক মন্ত্রীসহ অন্য মুক্তিযোদ্ধারা, পাশে মোবাইলে ব্যস্ত হামদর্দের এমডির বড় ছেলে আজাদ (ছবি– প্রতিনিধি)

যুদ্ধাপরাধে অভিযুক্ত হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইউছুফ হারুন ভূঁইয়ার বিরুদ্ধে ‘অপপ্রচার’ চালানো হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সরকারের সাবেক বিমানমন্ত্রী ও লক্ষ্মীপুর-৩ সদর আসনের বর্তমান সংসদ সদস্য মুক্তিযোদ্ধা একেএম শাহজাহান কামাল। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ড-এর ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে কয়েকজন মুক্তিযোদ্ধারাও একই দাবি জানিয়েছেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় লক্ষ্মীপুর শহরে অবস্থিত একটি রেঁস্তোরায় ইউছুফ হারুন ভূঁইয়ার বিরুদ্ধে ‘অপপ্রচারে’র প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে মুক্তিযোদ্ধা একেএম শাহজাহান কামাল, সিরাজ উল্লাহ (মনা বাকশাল), রেজ্জাকুল হায়দার চৌধুরী ও আবুল খায়ের বক্তব্য রাখেন। এসময় হামদর্দের এমডির বড় ছেলে আজাদও উপস্থিত ছিলেন।

একেএম শাহজাহান কামালসহ সংবাদ সম্মেলনে উপস্থিত মুক্তিযোদ্ধারা দাবি করেন, ’৭১ সালে মুক্তিযুদ্ধকালীন ইউছুফ হারুন ভূঁইয়া রাজাকার বা মুক্তিযোদ্ধা ছিলেন কিনা তা তাদের জানা নেই। তবে ইউছুফ হারুন ভূঁইয়া সমাজসেবী।

ইউছুফ হারুন ভূঁইয়া মুক্তিযোদ্ধা না হলে তার পক্ষে অবস্থান নিয়ে মুক্তিযোদ্ধাদের ব্যানারে কেন সংবাদ সম্মেলন—সাংবাদিকের এই প্রশ্নের জবাবে একেএম শাহজাহান কামালসহ অন্যেরা দাবি করেন, সত্য ও ন্যায় প্রতিষ্ঠার স্বার্থে একজন সমাজসেবী হিসেবে হামদর্দের এমডির অবদানকে স্বীকৃতি দিতে এ আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধে শহীদ আব্দুর ছাত্তার ও বাসুকে হত্যার ঘটনায় ইউছুফ হারুন ভূঁইয়া জড়িত ছিলেন বলে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ করা হয়। রায়পুর উপজেলার মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন পাঠান, ইসমাইল হোসেন ও শহীদ পরিবারের লোকমান ও পারভীন আক্তার এ অভিযোগ করেন। এ অভিযোগের বর্তমানে তদন্ত চলছে।

আরও পড়ুন—

‘যুদ্ধাপরাধ’ থেকে নিজেকে যেভাবে লুকিয়ে রেখেছেন হামদর্দের এমডি ইউছুফ হারুন

 

/এমএ/

লাইভ

টপ