অর্থ আত্মসাতের অভিযোগে যুবলীগ নেতা ক্যা‌চি অং‌ মারমা‌ গ্রেফতার

Send
বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত : ১৪:৫৪, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১৭, সেপ্টেম্বর ১৬, ২০১৯

 

বান্দরবানে যুবলীগ নেতা ক্যা‌চি অং‌ মারমা‌ গ্রেফতার

বান্দরবা‌নে অগ্রণী ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে সদর উপ‌জেলা যুবলী‌গের সভাপ‌তি ক্যা‌চি অং মারমা‌কে গ্রেফতার ক‌রে‌ছে দুদক। সোমবার সকা‌লে জেলা প্রশাস‌কের কার্যালয়ের সামনে থেকে তা‌কে গ্রেফতার করা হয়। দুদকের চট্টগ্রাম ২ স‌জেকা’র উপপ‌রিচালক মো. জাফর সা‌দেক শিবলী এ কথা জানান।

তিনি জানান, বান্দরবান অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক বিজয় বড়ুয়াসহ পু‌লিশ ও দুদ‌কের একটি দল নিয়ে তিনি ক্যা‌চি অং মারমা‌কে গ্রেফতার করেছেন।

দুদকের উপপ‌রিচালক আরও জানান, নিবারণ চন্দ্র তঞ্চঙ্গ্যাসহ কয়েকজন বান্দরবা‌নের ডলুপাড়া ও বাকীছড়াসহ সদর উপ‌জেলার আদা ও হলুদ চাষিদের ঋণ দেওয়ার জন্য ২০১১-১২ ও ২০১২-১৩ সা‌লে অগ্রণী ব্যাংক থেকে ২৮ লাখ ৯০ হাজার টাকা তোলেন। তারা চাষিদের মাঝে মাত্র ১ লাখ ২০ হাজার টাকা বিতরণ করে বাকি ২৭ লাখ ৭০ হাজার টাকা আত্মসাৎ করেন। এই অভিযোগ পাওয়ার পর দুদক তা অনুসন্ধান করে প্রাথমিক সত্যতা পায়। পরে গত ২১ জুলাই  চট্টগ্রা‌ম নগরীর জিইসি মোড়ের বাসা থেকে বান্দরবান বাজার শাখার অগ্রণী ব্যাংকের সাবেক ম্যানেজার নিবারণ চন্দ্র তঞ্চঙ্গ্যাকে (৫৯) গ্রেফতার করে দুদক। এর পর তার দেওয়া স্বীকা‌রো‌ক্তি‌তে ক্যা‌চি অং‌য়ের নাম উঠে এলে সোমবার তাকে গ্রেফতার করা হয়।

/জেবি/এমএমজে/

লাইভ

টপ