‘ধর্ষকের’ সঙ্গে থানায় বিয়ে: এবার সাময়িক বরখাস্ত হলেন ওসি

Send
পাবনা প্রতিনিধি
প্রকাশিত : ১৯:০৫, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৬, সেপ্টেম্বর ১৮, ২০১৯

ওবায়দুল হকপাবনায় এক গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ ও অভিযুক্ত এক ধর্ষকের সঙ্গে তাকে থানায় বিয়ে দেওয়ার ঘটনায় সদ্য প্রত্যাহার হওয়া পাবনা সদর থানার ওসি ওবায়দুল হককে এবার সাময়িক বরখাস্ত করেছে পুলিশ সদর দফতর। বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন পাবনার পুলিশ সুপার (এসপি) শেখ রফিকুল ইসলাম।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকালে এসপি বাংলা ট্রিবিউনকে জানান, পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারীর পক্ষে সহকারী মহাপরিদর্শক (পারসোনাল ম্যানেজমেন্ট) আব্দুল্লাহিল বাকী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানিয়ে সংশ্লিষ্ট সব দফতরে ফ্যাক্স বার্তা পাঠানো হয়েছে। একইসঙ্গে ওবায়দুল হককে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্তির কথাও জানানো হয়েছে ওই প্রজ্ঞাপনে।

উল্লেখ্য, তিন সন্তানের জননী ওই নারীর বাড়ি পাবনা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের যশোদল গ্রামে। তার অভিযোগ, প্রতিবেশী রাসেল আহমেদ গত ২৯ আগস্ট এক সহযোগীসহ তাকে তার বাড়িতে ধর্ষণ করে। এর দুই দিন পর (৩১ আগস্ট) তাকে একটি ব্যবসা প্রতিষ্ঠানের অফিসে নিয়ে তিন দিন আটকে রেখে সেখানেও চার-পাঁচ জন তাকে ধর্ষণ করে। বিষয়টি ওই নারী বাড়ি ফিরে স্বজনদের জানালে গত ৫ সেপ্টেম্বর তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেই গৃহবধূ নিজেই বাদী হয়ে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তবে মামলা না নিয়ে থানায় অভিযুক্ত যুবক রাসেলের সঙ্গে ভুক্তভোগী নারীর বিয়ে দিয়ে দেওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে।

এ ঘটনা গণমাধ্যমে প্রকাশিত হলে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামের নির্দেশে গত ৯ সেপ্টেম্বর মামলা নথিভুক্ত এবং জড়িত পাঁচ আসামিকে গ্রেফতার করা হয়। পরে পুলিশি তদন্তে এ ঘটনায় ওসি ওবায়দুল হক ও এসআই একরামুল হকের সম্পৃক্ততার প্রমাণ মেলে।

প্রাথমিকভাবে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম গত ১২ সেপ্টেম্বর ওসিকে প্রত্যাহার ও এসআইকে সাময়িক বরখাস্ত করেন। তদন্ত রিপোর্ট পুলিশ সদর দফতরে পাঠানোর পর প্রতিবেদনটি পর্যালোচনা শেষে ওসি ওবায়দুল হককে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত জানিয়ে প্রজ্ঞাপন জারি করলো পুলিশ সদর দফতর।

এছাড়া এ ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশে গঠিত জেলা প্রশাসনের তদন্ত দলের প্রতিবেদনেও ধর্ষণ ও অভিযুক্ত ধর্ষকের সঙ্গে বিয়ে দেওয়ার ঘটনার সত্যতা পাওয়া যায়। প্রতিবেদনটি ইতোমধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠিয়েছেন জেলা প্রশাসক কবির মাহমুদ।

আরও পড়ুন- 
ধর্ষকের সঙ্গে থানায় বিয়ে: ওসি প্রত্যাহার, এসআই সাময়িক বরখাস্ত

পাবনায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলার আসামি ঘন্টু গ্রেফতার

ভিকটিমের সঙ্গে থানায় বিয়ে: সেই ‘ধর্ষক’ আটক

'ধর্ষকের' সঙ্গে থানায় বিয়ে: ওসিকে শোকজ, তদন্ত কমিটি গঠন

প্রতিবেদন জমার পর ওসি ও এসআই-কে শোকজ

/এফএস/এমওএফ/

লাইভ

টপ