হিলিতে পেঁয়াজের মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে আমদানিকারকদের সঙ্গে বৈঠক

Send
হিলি প্রতিনিধি
প্রকাশিত : ২০:২২, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৭, সেপ্টেম্বর ১৮, ২০১৯

single pic template-1দিনাজপুরের হিলিতে পেঁয়াজের মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণের জন্য আমদানিকারকদের নিয়ে বৈঠক করেছে হাকিমপুর উপজেলা প্রশাসন।  বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় হাকিমপুর উপজেলা পরিষদের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় পেঁয়াজের মূল্যবৃদ্ধি রোধ ও কারসাজি করে পেঁয়াজ মজুত করে কৃত্রিম সংকট তৈরির করে কেউ যাতে পেঁয়াজের দাম বাড়াতে না পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সেই সঙ্গে দেশের বাজারে পেয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে বন্দরের ব্যবসায়ীদের বেশি করে পেঁয়াজ আমদানি করার আহ্বান জানানো হয়। এছাড়াও আগামীকাল সরকারি মূল্যে টিসিবি প্রথম ধাপে একশ টন পেঁয়াজ কিনবে। যার দরপত্র দেশের আটটি আঞ্চলিক কার্যালয়সহ হিলিতেও আগামীকাল অনুষ্ঠিত হবে। সে বিষয়টি সবাইকে অবহিত করা হয় এবং টিসিবিকে পেঁয়াজ সরবরাহ করতে স্থানীয় পেঁয়াজ আমদানিকারকদের আহ্বান জানানো হয়।

এ সময় ব্যবসায়ীরা বলেন, ‘বন্যার কারণে উৎপাদন কম হওয়ায় ভারতের বাজারেই পেঁয়াজের সরবরাহ কমে গেছে। তাই দাম বেড়েছে। এছাড়া পেঁয়াজের রফতানি মূল্য বৃদ্ধির ফলে বাড়তি দামে পেঁয়াজ আমদানি এবং চাহিদার তুলনায় কম পেঁয়াজ আসার কারণে দেশের বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে।’  

এ সময় পেঁয়াজের মূল্য সহনীয় রাখতে টিসিবিকে পেঁয়াজ সরবরাহ করবেন বলেও আমদানিকারকরা নিশ্চিত করেন। 

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তৌহিদুর রহমানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন– হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, টিসিবি আঞ্চলিক কার্যালয় রংপুরের অফিস প্রধান সুজা উদ্দৌলা সরকার, হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সহসভাপতি শহিদ উদ্দিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, পেঁয়াজ আমদানিকারক সাইফুল ইসলাম, বাবলুর রহমান, মামুনুর রশীদসহ অনেকে।

 

/এমএএ/

লাইভ

টপ