চিলাহাটি-হলদিবাড়ী রেলপথ নির্মাণ কাজের উদ্বোধন শনিবার

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ২০:০৪, সেপ্টেম্বর ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০৯, সেপ্টেম্বর ২০, ২০১৯

চিলাহাটি-হলদিবাড়ী রেলপথ নীরফামারীর ডোমারের চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ী সীমান্ত পর্যন্ত রেলপথের নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে। শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে (বাংলাদেশ অংশে) চিলাহাটি রেলস্টেশনে নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

চিলাহাটি রেলস্টেশন মাস্টার আব্দুল মতিন বলেন, ‘বর্তমানে চিলাহাটি থেকে খুলনা, ঢাকা ও রাজশাহী রুটে সরাসরি ট্রেন চলাচল করছে। এসব স্থানে পাঁচটি আন্তঃনগরসহ একটি মেইল ট্রেন চলাচল করছে। পরিত্যক্ত রেলপথটি পুনর্নির্মাণ শেষে ভারতের সঙ্গে রেল যোগাযোগ শুরু হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার। সভাপতিত্ব করবেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন।

বাংলাদেশ অংশের প্রায় ৭ কিলোমিটার রেলপথ নির্মাণ কাজের জন্য চুক্তিবদ্ধ হয়েছে ম্যাক্স ইন্টারন্যাশনাল নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।  

ম্যাক্স ইন্টারন্যাশনালের প্রকল্প কর্মকর্তা মো. রোকনুজ্জামান সিহাব জানান, ৬৮ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন প্রকল্পটির কার্যাদেশ দেওয়া হয় গত ৮ জুলাই। মেয়াদ এক বছর।   এরপর থেকে প্রাথমিক কাজ শুরু হয়। ইতোমধ্যে পরিত্যক্ত রেলপথের অবৈধ স্থাপনা সরানো হয়েছে। শনিবার রেলমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে কাজটি পুরোদমে শুরু হবে।

/এনআই/

লাইভ

টপ