রংপুর সদরে জাপার শাদের পক্ষে নির্বাচনি প্রচারণা চালাবে আ.লীগও

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৩০, সেপ্টেম্বর ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৪৩, সেপ্টেম্বর ২০, ২০১৯

শাদ এরশাদ (ছবি– সংগৃহীত)

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনে উপ-নির্বাচনে দলটির মনোনীত প্রার্থী শাদ এরশাদকে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মহানগর আওয়ামী লীগ। একইসঙ্গে আগামীকাল শনিবার (২১ সেপ্টেম্বর) থেকে শাদের পক্ষে মহানগর আওয়ামী লীগ নির্বাচনি প্রচারণা চালানোরও সিদ্ধান্ত নিয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে রংপুর নগরীর বুড়িরহাট রোডে শিরিন পার্ক ও কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির নেতাদের সঙ্গে মহানগর আওয়ামী লীগের রুদ্ধদ্বার সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল ও জেলা জাপার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।

সভায় জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, শাদ এরশাদ, জেলা জাপার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, যুগ্ম-সাধারণ সম্পাদক শাফিয়ার প্রমুখ উপস্থিত ছিলেন। অন্যদিকে, মহানগর আওয়ামী লীগের পক্ষে ছিলেন সভাপতি শাফিয়ার রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ অনেকে।

সভা সূত্র জানায়, উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম রাজু দলের হাই-কমান্ডের নির্দেশে তার প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেন। পরে মহানগর আওয়ামী লীগ মহাজোট প্রার্থী শাদকে সমর্থন দিয়ে তার পক্ষে প্রচারণার সিদ্ধান্ত নেয়।

এ ব্যাপারে জেলা জাপার যুগ্ম-সম্পাদক শাফিয়ার বলেন, ‘উপ-নির্বাচনে আওয়ামী লীগ ও জাপা একসঙ্গে কাজ করবে।’ জেলা জাপার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, ‘আগামীকাল (শনিবার) থেকে আওয়ামী লীগ শাদ এরশাদের সমর্থনে সরাসরি নির্বাচনি প্রচারণাসহ সব কর্মকাণ্ডে অংশ নেবে।’

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল বলেন, ‘শাদ এরশাদের পক্ষে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। মূলত প্রয়াত এরশাদের প্রতি সম্মান দেখিয়ে দলের হাই-কমান্ডের নির্দেশে আমাদের প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করেছেন।’

 

/এমএ/

লাইভ

টপ