কর্তৃত্ববাদী গণতন্ত্রের কারণে লুটপাট, ক্যাসিনোতে অর্থ: জোনায়েদ সাকি

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ০৪:০২, সেপ্টেম্বর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:০৮, সেপ্টেম্বর ২১, ২০১৯

গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, কর্তৃত্ববাদী গণতন্ত্রের কারণে দেশে লুটপাট চলছে এবং সেই অর্থ ক্যাসিনোগুলোতে মিলছে। এর দায় সরকার এড়াতে পারে না। শুক্রবার বিকালে যশোর প্রেস ক্লাব মিলনায়তনে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জোনায়েদ সাকি বলেন, কিভাবে দেশের ব্যাংক লুট হয়ে যাচ্ছে, কিভাবে শেয়ারবাজার লুট হয়ে যাচ্ছে, কিভাবে প্রকল্পগুলো লুট হয়ে যাচ্ছে! পদ্মা সেতুর প্রকল্প যখন ১০ হাজার কোটি টাকার ছিল, তখন বিশ্বব্যাংক বললো দুর্নীতি হবে। এরপর অনেক হৈচৈ হলো। আর সেই প্রকল্পের বাজেট এখন হয়েছে ৩৯ হাজার ৪০০ কোটি টাকা। কিভাবে ১০ হাজার কোটি টাকার প্রকল্প ৩৯ হাজার কোটি ছাড়ালো- সেই বিষয়টি আমরা কেউই বিবেচনার মধ্যে রাখছি না। কোনও প্রতিবাদ নেই, কোনও পর্যালোচনা নেই, কোনও জবাবদিহিতা নেই।

তিনি বলেন, সরকারের গৃহীত প্রকল্পগুলোর ব্যয় ও বাজেট সবকিছু উল্লেখযোগ্য হারে বাড়ানো হচ্ছে কেবল লুটপাটের জন্য। সেই লুটপাটের টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে আর ছিঁটেফোঁটা যা একটু থাকছে, সেগুলো এসব ক্যাসিনোতে বিনিয়োগ করা হচ্ছে। এই হচ্ছে বাংলাদেশের বাস্তবতা। আর এসবই উন্নয়নের গণতন্ত্রের নামে চালিয়ে দেওয়া হচ্ছে।

দলের জেলা সম্পাদক মামুন হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন গণসংহতি ঝিনাইদহ শাখার আহ্বায়ক নজরুল ইসলাম, বাসদ (মার্কসবাদী) যশোর শাখার সভাপতি হাসিনুর রহমান প্রমুখ।

/এমপি/

লাইভ

টপ