স্কুল পরিষ্কারের কাজে অংশ না নেওয়ায় শিক্ষার্থীকে পিটিয়ে জখম

Send
বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত : ১১:২৯, সেপ্টেম্বর ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:৪০, সেপ্টেম্বর ২৩, ২০১৯

শিক্ষার্থীকে পিটিয়ে আহত

বান্দরবানের রুমায় ‌বিদ্যাল‌য় পরিষ্কারের কাজ না করায় ছাত্রকে বেত দি‌য়ে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয়ের ভারপাপ্ত প্রধান শিক্ষক প্রশান্ত ত্রিপুরার বিরুদ্ধে এই অভিযোগ করেছেন ওই শিক্ষার্থীর বাবা।

ওই শিক্ষার্থীর নাম আলমন বম (১১)। সে জুরবারং পাড়া সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের তৃতীয় শ্রেণির ছাত্র ও  হ্যাপী‌হিল পাড়ার তনখুপ বমের ছে‌লে।

শ‌নিবার (২১ সে‌প্টেম্বর) রুমা উপজেলার চেরাগ্র পাড়ার জুরবারং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘ‌টে।

আহত শিক্ষার্থীর ছবি রবিবার (২২ সে‌প্টেম্বর) রা‌তে সামা‌জিক যোগা‌যোগের মাধ্যমে ভাইরাল হলে এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়। শিক্ষ‌কের এমন আচরণের জন্য বিচার চেয়েছে এলাকাবাসী।

এলাকাবাসীরা জানায়, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ঠিকমত বিদ্যাল‌য়ে উপ‌স্থিত থা‌কে না। এছাড়াও তারা বিরুদ্ধে শিক্ষার্থী‌দের দিয়ে বিদ্যাল‌য়ের কাজ করা‌নো ও মারধরসহ নানা অভিযোগ করেছেন এলাকাবাসী।

শিক্ষার্থী আলমন বমের বাবা তনখুপ বম জানান, ওই শিক্ষক গত শ‌নিবার (২১ সেপ্টেম্বর) সকালে শিক্ষার্থীদের বিদ্যালয়ের আঙ্গিনা পরিষ্কার করতে দেন। এ সময় তার ছেলে কাজ কর‌তে না চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রশান্ত ত্রিপুরা তাকে বেত দিয়ে পিটিয়ে আহত করে। মা‌র খেয়ে তার জ্বর চলে এসেছে বলে তিনি অভিযোগ করেন।

বিদ্যাল‌য়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষ‌ক প্রশান্ত ত্রিপুরা মা‌রের বিষয়‌টি স্বীকার ক‌রে ব‌লেন, ‘প্রতি বৃহস্প‌তিবার শিক্ষার্থী‌দের দি‌য়ে বিদ্যালয় প‌রিষ্কার করানো হয়। কিন্তু এবার অনুষ্ঠান থাকায় বৃহষ্প‌তিবা‌রে প‌রিব‌র্তে শ‌নিবার বিদ্যালয় প‌রিষ্কার ক‌রা‌নো হয়। কিন্তু ওই শিক্ষার্থী কাজ না ক‌রে এক‌টি রু‌মে গি‌য়ে খেলা করছিল। প‌রে তা‌কে ডে‌কে কাজ না করার কারণ জান‌তে চাইলে সে কোনও উত্তর না দেওয়ায় তাকে মেরেছি। হাত দিয়ে মারতে গেলে সে ভয় না পাওয়ায় বেত দিয়ে মেরেছি।

এ বিষয়ে রুমা উপজেলা প্রাথ‌মিক শিক্ষা কর্মকর্তা বাবু অঞ্জন চক্রবর্তী ব‌লেন, ‘শিক্ষার্থী‌কে মা‌রের বিষয়টি আমি শুনেছি। এ বিষ‌য়ে আমি সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা নিব।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামসুল আলম ব‌লেন,‘এভা‌বে শিক্ষার্থী‌কে মারধর করা উচিত হয়‌নি।’ এ বিষ‌য়ে যথাযথ ব্যবস্থা নি‌বেন ব‌লে তিনি জানান। 

/জেবি/

লাইভ

টপ