হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন

Send
হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৫৮, সেপ্টেম্বর ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৫৯, সেপ্টেম্বর ২৩, ২০১৯

হবিগঞ্জের নবীগঞ্জে সাংবাদিক জুনাইদ আহমদ হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজের বিচারক এসএম নাছিম রেজা এ দণ্ডাদেশ দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার নবীগঞ্জ উপজেলার সাতাইহাল গ্রামের ফরিদ মিয়া, একই গ্রামের বাদশা মিয়া ও রাহুল মিয়া।
মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ জুলাই স্থানীয় পত্রিকা দৈনিক বিবিয়ানার সাংবাদিক জুনাইদ আহমদ বাড়ি থেকে বের হয়ে জেলা সদর হবিগঞ্জে যান। ওইদিন রাতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশের আলামত নষ্ট করার জন্য শায়েস্তাগঞ্জ রেল লাইনে ফেলে রাখে। পরদিন ১১ জুলাই সকালে জুনাইদের লাশ প্রায় ২০ টুকরা অবস্থায় উদ্ধার করে রেলওয়ে পুলিশ।
ঘটনার শুরুতেই জুনাইদের পরিবার এটাকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে দাবি করে আসছিল। একপর্যায়ে ১২ জুলাই জুনাইদের ভাই মোজাহিদ আহমদ বাদী হয়ে হবিগঞ্জের আদালতে একই গ্রামের ফরিদ উদ্দিনকে প্রধান আসামি করে চার জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করলে আদালত মামলাটি এফআইআর গণ্যে রুজু করার জন্য জিআরপি থানা পুলিশকে নির্দেশ দেন।
পুলিশ তদন্ত করে চার জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করলে আদালত ২০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় দেন। এর মধ্যে প্রধান আসামি ফরিদ পলাতক রয়েছেন। অপর আসামি আব্দুল হামিদ গণপিটুনিতে নিহত এবং বাদশা ও রাহুল হাজতে রয়েছেন।
বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান বলেন, আসামিরা সংবাদ প্রকাশের জের ধরে নৃশংসভাবে হত্যা করে জুনাইদের লাশ আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করছিল। কিন্তু পুলিশের দক্ষতার কারণে তা সম্ভব হয়নি।
তিনি আরও বলেন, রায়ে আমারা সন্তোষ প্রকাশ করছি পাশাপাশি বিদেশে থাকা পলাতক প্রধান আসামি ফরিদ মিয়াকে দেশে আনার দাবি জানিয়েছি।

/এআর/

লাইভ

টপ