লালমনিরহাটে মণ্ডপের প্রতিমা ভাঙচুর, গ্রেফতার ২

Send
লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত : ১৭:১২, অক্টোবর ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫৯, অক্টোবর ০২, ২০১৯

গ্রেফতার নুরুল ইসলাম পচালালমনিরহাটের আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের কিসামত বড়াইবাড়ী শ্রীশ্রী রাধা বল্লভ সার্বজনীন দুর্গা মন্দিরের প্রতিমা ভাঙার অভিযোগে নুরুল ইসলাম পচা (২২) ও আব্দুল হাকিম (২৮) নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে আদিতমারী থানা পুলিশ। প্রতিমা ভাঙার অভিযোগে মঙ্গলবার (১ অক্টোবর) দিবাগত রাতে পচা মিয়া ও বুধবার (২ অক্টোবর) দুপুরে আব্দুল হাকিমকে গ্রেফতার করে পুলিশ।

এই ঘটনায় ওই দুই ব্যক্তির বিরুদ্ধে আদিতমারী থানায় ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ করার অভিযোগে দন্ডবিধির ২৯৫ ধারায় একটি মামলা রুজু করা হয়েছে। যার মামলা নম্বর-০১(২অক্টোবর, ২০১৯ খ্রিঃ)

অভিযুক্ত নুরুল ইসলাম পচা আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের আদর্শবাজার এলাকার শমসের আলীর ছেলে এবং আব্দুল হাকিম একই উপজেলার জালাল উদ্দিনের ছেলে।

দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম। তিনি আরও জানান, আদিতমারী উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও লালমনিরহাট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে ওসি সাইফুল ইসলাম তদন্তের আগে এ বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি।

তিনি আরও বলেন, মন্দির কমিটির সদস্য রামমোহন রায় ও আসামি আব্দুল হাকিমের মধ্যে বালু ক্রয়-বিক্রয় সংক্রান্ত ব্যবসা ছিল। রামমোহন রায়ের কাছে সাত হাজার টাকা পাওনা ছিলেন আব্দুল হাকিম। তাদের উভয়ের মধ্যে সেই পাওনার টাকা নিয়ে বাকবিতণ্ডার জেরে এ ঘটনা ঘটেছে কিনা তাও তদন্ত করে দেখা হবে।

শ্রীশ্রী রাধাবল্লভ সার্বজনীন দুর্গা মন্দির কমিটির সভাপতি রামমোহন রায় বালু ক্রয়-বিক্রয় ব্যবসায়ী আব্দুল হাকিমের সঙ্গে আর্থিক লেনদেনের কথা স্বীকার করলেও তিনি কোনও বক্তব্য দিতে রাজি হননি।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক ও মামলার বাদী অমল চন্দ্র বর্মণ বলেন, আমি রাতে বাড়িতে ছিলাম। খবর পেয়ে ছুটে গিয়ে দেখি মন্দিরের ভেতরে থাকা কয়েকটি মূর্তি ভাঙচুর করা হয়েছে। বিষয়টি তাৎক্ষণিক আদিতমারী থানায় জানানো হয়। পরে দুই জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭-৮ জনের বিরুদ্ধে থানায় একটি এজাহার দিয়েছি। এই ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

পূজা উদযাপন পরিষদের উপজেলা নেতৃবৃন্দ এবং প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করে নিরাপত্তার বিষয়ে আশ্বাস দিয়েছেন বলে জানান তিনি।

 

/টিটি/

লাইভ

টপ