দায়িত্ব পালনে ব্যর্থ হলে স্কুল-কলেজের কমিটিতে থাকার প্রয়োজন নেই: রাষ্ট্রপতি

Send
কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২১:১৩, অক্টোবর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৪৭, অক্টোবর ১২, ২০১৯



single pic template-1 copy (2)রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্কুল-কলেজগুলোর কমিটির সদস্যদের আরও দায়িত্ববান হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘স্কুল-কলেজে নিয়মিত শিক্ষাদান হচ্ছে কিনা, শিক্ষকরা নিজ নিজ দায়িত্ব পালন করছেন কিনা, সার্বিক পরিবেশ ভালো আছে কিনা– এ সবকিছু লক্ষ রাখার দায়িত্ব কমিটির। এই দায়িত্ব পালনে ব্যর্থ হলে তাদের কমিটিতে থাকার প্রয়োজন নেই।’

শনিবার (১২ অক্টোবর) বিকালে কিশোরগঞ্জের মিঠামইনে নিজের নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের উদ্বোধন অনুষ্ঠানে রাষ্ট্রপতি এসব কথা বলেন। এ উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও ক্রেস্ট দেন। পরে গরিব অসহায় নারীদের সেলাই মেশিন দেন।

এ সময় তিনি হাওর এলাকার শিক্ষার্থীদের উদ্দেশে বর্তমানের প্রতিযোগিতামূলক সময়ে নিজেদের যোগ্য করে গড়ে তোলার আহ্বান জানান। তিনি বলেন, ‘পড়ালেখা করে শুধু ভালো রেজাল্ট করলেই চলবে না। মানুষের মতো মানুষ হতে হবে। আমি সব সময় তোমাদের পাশে থাকবো, সহযোগিতা করবো। তবে তোমাদের দেশ ও হাওরের জন্য নিজেদের সর্বোচ্চটা দিতে হবে।’

এ অনুষ্ঠানের আগে সকাল থেকে দুপুর পর্যন্ত রাষ্ট্রপতি মিঠামইনের রাস্তাঘাট ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন। তিনি সংশ্লিষ্টদের উন্নয়ন কাজগুলো দ্রুত শেষ করার নির্দেশ দেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশনের সদস্য সচিব মো. আবদুল হক নূরুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তৃতা করেন– কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহম্মদ তৌফিক, লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, মানবতা বিরোধী যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের বিচারক আমির হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন– রাষ্ট্রপতির সমরিক সচিব শামীমুজ্জান, প্রেস সচিব জয়নাল আবেদিন, কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক ও মিঠামইন উপজেলা চেয়ারম্যান আছিয়া আলম।

আগামীকাল রাষ্ট্রপতি হাওর উপজেলা ইটনা সফরে যাবেন। সেখানে তার একটি সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেওয়ার কথা রয়েছে। 

/এমএএ/

লাইভ

টপ