ওসি যোগদানের বর্ষপূর্তিতে থানায় জমকালো আয়োজন!

Send
সিলেট প্রতিনিধি
প্রকাশিত : ১১:৪০, অক্টোবর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:১৩, অক্টোবর ১৩, ২০১৯

ওসি যোগদানের বর্ষপূর্তিতে জমকালো আয়োজনসিলেটের ওসমানী নগর থানার ওসি এসএম আল মামুনের যোগদানের একবছর পূর্তিতে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল বলে জানা গেছে। থানা প্রাঙ্গণে বৃহস্পতিবার (১০ অক্টোবর) গভীর রাত পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি খাওয়া-দাওয়াসহ বিশাল আয়োজন ছিল। অনুষ্ঠানে শেরোয়ানি পরে আসেন ওসি এবং বিশালাকৃতির কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করেন। থানার ভেতরে এমন আয়োজন নিয়ে এরইমধ্যে তদন্ত শুরু হয়েছে। এছাড়া বর্ষপূর্তি অনুষ্ঠান পালন নিয়ে ওসির কাছেও ব্যাখ্যা চাওয়া হয়েছে।

এ বিষয়ে সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের সঙ্গে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

ওসি যোগদানের বর্ষপূর্তিতে জমকালো আয়োজনজানা গেছে, ওসমানী নগর থানায় ওসি হিসেবে একবছর আগে যোগদান করেন এসএম আল মামুন। দিনটিকে স্মরণীয় করে রাখতে থানা প্রাঙ্গণেই রাজকীয় আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য আনা হয় শিল্পী। ছিল আধুনিক সাউন্ড সিস্টেমও। এছাড়া মাছ, মাংসসহ বিভিন্ন পদের খাবার ছিল নৈশভোজে। এসবের নেপথ্যে ছিলেন ওসি আল মামুন। মূলত তারই তত্ত্বাবধানে এই আয়োজন। তবে এ ধরনের অনুষ্ঠান ওসমানী নগর থানায় এর আগে কখনও হয়নি বলে জানিয়েছেন একাধিক পুলিশ সদস্য।

অনুষ্ঠানের বিষয়টি অস্বীকার করে থানার ওসি আল মামুন বলেন, ‘এটা থানায় কর্মরত পুলিশ সদস্যদের একটি পারিবারিক অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে সবাই তাদের পরিবার-পরিজন নিয়ে এসেছিলেন। খাওয়া-দাওয়াসহ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।’

অনুষ্ঠানের আয়োজনের কথা স্বীকার করে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম (গণমাধ্যম) জানান, এরকম অনুষ্ঠান আয়োজনের কোনও নিয়ম নেই। তবুও এই অনুষ্ঠান আয়োজনের কারণে ওসির কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

ওসি যোগদানের বর্ষপূর্তিতে জমকালো আয়োজনতিনি আরও বলেন, বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরেও রয়েছে। এছাড়া অনুষ্ঠানের সার্বিক বিষয়ে তথ্য নেওয়া হচ্ছে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী বলেন, ‘আমার জীবনে এই প্রথম দেখলাম থানার ওসি যোগদানের বর্ষপূর্তি অনুষ্ঠান পালন করতে। এরকম অনুষ্ঠানে দেশের কোথাও হয়েছে কিনা আমার জানা নেই। আমি মনে করি এরকম অনুষ্ঠান পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।’

ওসমানী নগর থানার দু’জন পুলিশ সদস্য জানান, অনুষ্ঠানটি মূলত থানার ওসি স্যার যোগদানের একবছর পূর্তিতে আয়োজন করা হয়। সেখানে থানার অনেক সিনিয়র পুলিশ সদস্য টাকাও দিয়েছেন। অনুষ্ঠানের দায়িত্বে ছিলেন কয়েকজন। আর এসবের তত্ত্বাবধানে ছিলেন ওসি স্যার। অনুষ্ঠানে পুলিশ সদস্যদের কয়েকটি পরিবার ছাড়াও আওয়ামী লীগের শীর্ষস্থানীয় কয়েকজন নেতাও উপস্থিত ছিলেন। তবে তারা দাওয়াত পেয়ে অনুষ্ঠানে এসেছিলেন।

/এসটি/এমএমজে/

লাইভ

টপ