ইলিশ ধরার অপরাধে বরিশালে ২০ জেলের কারাদণ্ড

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৫৮, অক্টোবর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০৩, অক্টোবর ১৩, ২০১৯

দণ্ডপ্র্রাপ্ত জেলেরাবরিশালে ইলিশ ধরার অপরাধে ২০ জন জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোশারেফ হোসেন রবিবার (১৩ অক্টোবর) এই দণ্ড দেন।

মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস জানান, বিভিন্ন নদী থেকে মোট ৬০ হাজার মিটার কারেন্ট জাল ও ১৫ কেজি ইলিশ জব্দ করা হয়। আটক করা হয় ৩৫ জেলেকে। নৌপুলিশ, কোস্টগার্ড ও মৎস্য অধিদফতর এই অভিযান পরিচালনা করে। আটকদের মধ্যে ২০ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বিমল চন্দ্র দাস জানান, শনিবার (১২ অক্টোবর) রাতে বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন সংলগ্ন কালবদর, হিজলার আড়িয়ালখাঁ ও মেহেন্দিগঞ্জের মেঘনা নদীতে নদীতে অভিযান চালানো হয়। রবিবার সকাল ১০টায় নগরীর কীর্তনখোলা নদীর ডিসিঘাট এলাকায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসেনের ভ্রাম্যমাণ আদালত কালাবদর নদী থেকে আটক ২০ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দেন। জব্দ জাল পুড়িয়ে ধ্বংস, ইলিশ মাছগুলো বিভিন্ন লিল্লাহ বোডিং ও এতিমখানায় বিতরণ করা হয়।

এদিকে হিজলা ও মেহেন্দিগঞ্জ থেকে আটক ১৫ জনের মধ্যে ছয় জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের ও ৯ জন মৎস্য আইনে বিচারাধীন রয়েছেন।

 

/এনআই/

লাইভ

টপ