টেকনাফে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক আজ

Send
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
প্রকাশিত : ০৯:০৯, অক্টোবর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:২৪, অক্টোবর ১৪, ২০১৯

বিজিবি ও বিজিপিবাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি) ও মিয়ানমারের সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আঞ্চলিক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্টিত হবে। সোমবার (১৪ অক্টোবর) সকালে টেকনাফে সমুদ্র সৈকত সংলগ্ন ‘সেন্ট্রাল রির্সোট’ এর সম্মেলন কক্ষে দু’দেশের প্রতিনিধি দলের মধ্যে এই বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফের ২ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর রবায়াৎ কবীর।

বিজিবির ভাষ্য মতে, বৈঠক অংশ নিতে মিয়ানমারের সীমান্তরক্ষী ১ নম্বর বিজিপি’র  ব্রিগেডিয়ার জেনারেল কি খান পিয়াইনের নেতৃত্বে সেদেশের প্রতিনিধি দল সোমবার সকালে টেকনাফ-মিয়ানমার ট্রানজিট ঘাটে পৌঁছাবে। সেখানে তারা সেন্ট্রাল রির্সোটে বৈঠকে যোগ দেবেন।

বিজিবির পক্ষে নেতৃত্ব দেবেন কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজেদুল রহমান। বৈঠকে দুই দেশের সম্পর্ক, মাদক, চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ রোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

টেকনাফের ২ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর রবায়াৎ কবীর বলেন, সোমবার রিজিয়ন পর্যায়ে বিজিবি ও বিজিপির বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে দু’দেশের সীমান্ত সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা চলবে। 

প্রসঙ্গত, ২৪ সেপ্টেম্বর মিয়ানমারের সীমান্ত ঘেঁষা কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ ঘুরে গেছেন বিজিবির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মোহাম্মদ সাফিনুল ইসলাম। মূলত সীমান্তের সুরক্ষা ও চোরচালান রোধে সরকার নতুন করে দ্বীপে বিজিবির একটি চৌকি স্থাপনার উদ্যোগ নেয়। এই চৌকিকে ঘিরে প্রথমবারের মতো পরির্দশনে এসেছিলেন বিজিবির মহাপরিচালক।

 

/এসটি/

লাইভ

টপ