বগুড়া শহরে ৩৫০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ২২:০৬, অক্টোবর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১৬, অক্টোবর ১৪, ২০১৯

এক্সক্যাভেটর দিয়ে দোকন গুঁড়িয়ে দেওয়া হচ্ছেবগুড়া শহরে অবৈধ ৩৫০টি বাড়ি ও দোকান উচ্ছেদ করেছে জেলা সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের ফুলবাড়ি এলাকার মহিলা কলেজ থেকে মাটিডালি বিমান মোড় পর্যন্ত রাস্তার দু’পাশের এসব স্থাপনা এক্সক্যাভেটর দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। এ সময় সওজের যুগ্ম সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী উপস্থিত ছিলেন।

বগুড়া সওজের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান জানান, দীর্ঘদিন প্রভাবশালী মহল ফুটপাতের জায়গায় দোকান ও হোটেল রেস্তোরাঁ নির্মাণ করে রেখেছিল। এগুলো গুঁড়িয়ে দিতে সোমবার সকাল থেকে অভিযান শুরু করা হয়।

এক্সক্যাভেটর দিয়ে দোকন গুঁড়িয়ে দেওয়া হচ্ছেতিনি জানান, শহরের সুবিল ব্রিজ থেকে মাটিডালি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তার দুই পাশ থেকে স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য আগেই মাইকিং করা হয়। সংবাদপত্রে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়। তারপরও দখলবাজরা স্থাপনা সরিয়ে নেয়নি। তাই রাস্তার পাশের প্রায় ৩৫০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সুবিল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং জেলা আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আল রাজী জুয়েল বলেন, ‘স্কুলের পাশে অবৈধভাবে স্থাপনাগুলো গড়ে ওঠার কারণে শিক্ষার্থীদের যাতায়াতে সমস্যা হতো। এই উচ্ছেদের ফলে এখন শিক্ষার্থীরা নির্বিঘ্নে ফুটপাত দিয়ে যাতায়াত করতে পারবে।’

 

/আইএ/

লাইভ

টপ