প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন আজ

Send
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত : ০৪:০২, অক্টোবর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৮:২৯, অক্টোবর ১৬, ২০১৯





কুড়িগ্রাম এক্সপ্রেসকুড়িগ্রাম-ঢাকা রুটে আন্তঃনগর ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি ট্রেনটির উদ্বোধন করবেন। বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাট ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার মোহাম্মদ শফিকুর রহমান এ তথ্য জানান ।

কুড়িগ্রাম-ঢাকা রেলরুটে আন্তঃনগর ট্রেন সার্ভিসের জন্য ইন্দোনেশিয়া থেকে নতুন কোচ আনা হয়েছে জানিয়ে শফিকুর রহমান বলেন, ‘বুধবার ট্রেনটি উদ্বোধন হলেও এটি পার্বতীপুর স্টেশন থেকে ফিরে আসবে। বৃহস্পতিবার থেকে নির্ধারিত শিডিউল অনুযায়ী চলাচল করবে। এই ট্রেনটি চালু হওয়ার পাশাপাশি রংপুর এক্সপ্রেস ট্রেনের জন্য বরাদ্দ শাটল ট্রেনটিও চালু থাকবে। ফলে এখন থেকে কুড়িগ্রামবাসী দুটি আন্তঃনগর ট্রেনের সুবিধা পাচ্ছেন।’

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে কুড়িগ্রাম রেল স্টেশনে গিয়ে দেখা যায়, কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের জন্য নতুন রেক আনা হয়েছে। সাজানো হচ্ছে নতুন সাজে। ভিডিও কনফারেন্স সম্প্রচারের জন্য স্টেশন প্লাটফর্মের পশ্চিম দিকে প্যান্ডেল প্রস্তুত করা হয়েছে।

কুড়িগ্রাম রেলস্টেশন সূত্রে জানা গেছে, ট্রেনটি সপ্তাহে ছয়দিন সকাল ৭টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে কুড়িগ্রাম স্টেশন ত্যাগ করবে। আর ঢাকা থেকে কুড়িগ্রামের উদ্দেশে ছাড়বে রাত ৮টা ৪৫ মিনিটে। বুধবার বন্ধ থাকবে। প্রস্তাবিত এ ট্রেনটির বিরতি থাকছে উভয় পথে রংপুর, বদরগঞ্জ,পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, মাধনগর ও ঢাকা বিমানবন্দর স্টেশন।

কুড়িগ্রাম থেকে ঢাকা যাত্রাকালীন এতে মোট ৬২৬টি আসন সুবিধা থাকছে। এর মধ্যে কুড়িগ্রামের জন্য বরাদ্দ রাখা হয়েছে ১৪৪টি আসন (শোভন চেয়ার ১১০টি, এসি চেয়ার ২৫টি ও এসি ছিট (কেবিন) ৯টি)। ভাড়া নির্ধারণ করা হয়েছে—শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট (কেবিন) ১১৬৮ টাকা এবং এসি বাথসহ ১৭৫০ টাকা।

 

 

/আইএ/

লাইভ

টপ