নারায়ণগঞ্জে সমাহিত সৌদিতে নিহত চার বাংলাদেশি

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০৪:০০, অক্টোবর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:১৫, অক্টোবর ১৮, ২০১৯

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত চার বাংলাদেশির মরদেহ তাদের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজারে সমাহিত করা হয়েছে। বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে তাদের দাফন সম্পন্ন হয়।
বুধবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহগুলো গ্রহণ করেন অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) আড়াইহাজার উপজেলা শাখার কর্মকর্তারা। পরে রাতেই মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। নিহতদের লাশ আড়াইহাজারে পৌঁছালে স্বজনদের মধ্যে কান্নার রোল পড়ে যায়। এ সময় শত শত লোকজন শেষবারের মতো তাদের লাশ দেখতে ছুটে আসেন।

নিহত প্রতিটি লাশ দাফনের জন্য প্রতি পরিবারকে ‘প্রবাসী কল্যাণ ডেক্স’ থেকে ৩৫ হাজার টাকা করে আর্থিক সহযোহিতা দেওয়া হয়েছে।

নিহতরা হলেন- উপজেলার কালাপাহাড়িয়ার কদমীরচর এলাকার জব্বার আলীর ছেলে সুরুজ মিয়া, সাহেব বাজার এলাকার মোতালিবের ছেলে নূর আলম, খালিয়ারচর এলাকার মোবারক মিয়ার ছেলে উজ্জল মিয়া ও একই উপজেলার খাগকান্দার ইউপি-র চম্পকনগর এলাকার আকরাম আলীর ছেলে মোহাম্মদ রাসেল।

অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ)-এর আড়াইহাজার উপজেলা ফিল্ড অফিসার আমিনুল জানান, বুধবার রাতে দুইজন ও বৃহস্পতিবার সকালে দুই জনের লাশ দাফন করা হয়। আগামী তিন মাসের মধ্যে প্রতি পরিবারকে ৩ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৩ আগস্ট বাংলাদেশ সময় সকাল ১০টার দিকে কাজ শেষে বাসায় ফেরার সময় তাদের বহনকারী পিকআপ ভ্যানের চাকা ফেটে আরেকটি প্রাইভেট কারের সঙ্গে ধাক্কা লেগে পিকআপভ্যানটি উল্টে গেলে হতাহতের এ ঘটনা ঘটে। মদিনায় আল-ফাহাদ নামে একটি প্রতিষ্ঠানে পরিছন্নকর্মী হিসেবে কর্মরত ছিলেন তারা।

/এমপি/

লাইভ

টপ