ভোলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে হেফাজতের আল্টিমেটাম

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ১৮:৪৪, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫৪, অক্টোবর ২১, ২০১৯

হেফাজতে ইসলামের সংবাদ সম্মেলনভোলার বোরহানউদ্দিন উপজেলায় সহিংসতা ও উত্তেজনা সৃষ্টিকারীদের বিষয়ে তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রশাসনকে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। তারা ‘কটূক্তির’ জন্য বিপ্লব চন্দ্র বৈদ্য এবং চার জনকে ‘গুলি করে হত্যার’ জন্য দায়ী পুলিশ সদস্যদের শাস্তি দাবি করেছে। সোমবার (২১ অক্টোবর) দুপুরে ...হাটহাজারীতে হেফাজতের আমিরের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ আল্টিমেটাম দেন সংগঠনের মহাসচিব জুনায়িদ বাবুনগরী।

বাবুনগরী বলেন, ‘আমরা এ নৃশংস ও ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দ্রুত তদন্ত করে কটূক্তিকারী বিপ্লব, চার জনকে গুলি করে হত্যাকারী পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। নিহতদের প্রত্যেক পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ এবং আহতদের চিকিৎসা খরচ সরকারকে বহন করার অনুরোধ করছি।’ এসময় তিনি  আগামী ১৫ দিনের মধ্যে দোষিদের বিচার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

একই দাবিতে আগামীকাল মঙ্গলবার দেশের সব জেলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিলের ঘোষণা দেন জুনায়েদ বাবুনগরী।

রবিবার বিক্ষোভের সময় একটি বেসরকারি টেলিভেশনের দুই সাংবাদিককের ওপর হামলা চালায় হেফাজত কর্মীরা। এ সম্পর্কে বাবুনগরী বলেন, ‘সাংবাদিকরা জাতির বিবেক। আমরা তাদের সম্মান করি। তারা কষ্ট করে তাদের দায়িত্ব পালন করেন। হতে পারে কোনও তৃতীয়পক্ষ পাঞ্জাবি টুপি পড়ে হেফাজতের সুনাম ক্ষুণ্ন করার চেষ্টা করেছে।’

সংবাদ সম্মেলনে হেফাজতের নায়েবে আমির আল্লামা তাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব লোকমান হাকিম, সলিমুল্লাহ, মাদমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক আল্লামা আজিজুল হক ইসলামাবাদী, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আশ্রাফ আলী নিজামপুরী, প্রচার সম্পাদক আনাছ মাদানীসহ হেফাজত নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন- 

বোরহানউদ্দিনে পুলিশ-এলাকাবাসী সংঘর্ষে নিহত ৪, অর্ধশতাধিক আহত 

যেভাবে বোরহানউদ্দিনে হামলা-সংঘর্ষ

বিপ্লবের আইডি হ্যাক হয়েছিল: পুলিশ সুপার

বোরহানউদ্দিনে সংঘর্ষ: পাঁচ হাজার জনকে আসামি করে মামলা

ভোলায় সভা-সমাবেশ নিষিদ্ধ

ভোলার ঘটনায় জড়িত কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

ভোলার ঘটনায় পুলিশ সদর দফতরের ব্যাখ্যা: ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

/এফএস/

লাইভ

টপ