মাদক মামলায় পুলিশের এসআই’কে ৫ বছরের কারাদণ্ড

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ২২:০১, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:০১, অক্টোবর ২১, ২০১৯

 চিন্ময় মিত্রমাদক মামলায় নারায়ণগঞ্জ শিল্প পুলিশের এসআই চিন্ময় মিত্রকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলায় অপর আসামি নিধু মিস্ত্রিকে ৩ বছরের কারাদণ্ড এবং ৩ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়। সোমবার (২১ অক্টোবর) বিকালে বরিশাল অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক এমএ হামিদ এই আদেশ দেন।

মামলা সূত্রে বেঞ্চ সহকারী মিজানুর রহমান জানান, ২০১৬ সালের ২৪ জুলাই বরিশাল নগরীর কাশিপুর আনসার অফিসের সামনে থেকে মাদক কারবারি নিধু মিস্ত্রিকে ৪৮ বোতল ফেনসিডিলসহ আটক করে বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানা পুলিশ। এ ঘটনায় ওই দিনই থানার এসআই সুলতান আহম্মেদ বাদী হয়ে মামলা দায়ের করেন।

পরে ওই মামলায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন নিধু। জবানবন্দিতে তিনি এসআই চিন্ময়ের হয়ে ফেনসিডিল বিক্রির কথা স্বীকার করেন। তিনি ছিলেন চিন্ময়ের মাসিক বেতনভুক্ত বিক্রেতা। ওই স্বীকারোক্তি অনুযায়ী মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি’র পরিদর্শক রেজাউল ইসলাম নিধু ও চিন্ময় মিত্রকে অভিযুক্ত করে চার্জশিট দেন। ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দিলেন।

উল্লেখ্য, এসআই চিন্ময় মিত্র বরিশাল মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশে কর্মরত থাকা অবস্থায় মাদক কারবারির সঙ্গে জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে মামলা হওয়ার পর তাকে শিল্প পুলিশে বদলি করা হয়।

/আইএ/

লাইভ

টপ