চট্টগ্রামে ব্যবসায়ীকে হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদণ্ড

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২৩:২৩, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:২৩, অক্টোবর ২১, ২০১৯

আদালতচট্টগ্রামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যার দায়ে ৪ জনের মৃত্যু দিয়েছেন আদালত। একই মামলায় আরও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং দুই লাখ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (২১ অক্টোবর) চট্টগ্রামের দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আব্দুল হালিম এ রায় দেন। নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ এ তথ্য জানিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন—আব্দুল কাদের, মহসিন, ফুরকান ও ইমরান। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন—আব্দুল মোনাফ ও শাহাদাৎ হোসেন। আসামিদের মধ্যে আব্দুল মোনাফ ছাড়া বাকিরা সবাই পলাতক রয়েছেন।

কাজী শাহাবুদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘১১ বছর আগে বিরোধের জেরে আসামিরা হাটহাজারী উপজেলার ব্যবসায়ী রঞ্জন সিংহ চৌধুরীকে হত্যা করে।’

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৮ মে বিকালে আসামিরা রঞ্জন সিংহকে অপহরণের পর রাতে পিটিয়ে ও গুলি করে হত্যা করে। পরে মরদেহ একটি পুকুরে লুকিয়ে রাখে। খবর পেয়ে পুলিশ ওইদিন রাতেই মরদেহ উদ্ধার করে। পরদিন নিহতের স্ত্রী স্মৃতি রাণী চন্দ বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে ২০১১ সালের ১৬ মে আদালত ওই মামলায় অভিযোগ গঠন করেন। ২০১৭ সালে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত এ রায় দেন।




 

/আইএ/

লাইভ

টপ