যশোরে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ১১:৫৫, অক্টোবর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:৫৯, অক্টোবর ২২, ২০১৯

মইদুল ইসলাম লিয়নজাতীয় নিরাপদ সড়ক দিবসে ট্রাকচাপায় প্রাণ গেলো মইদুল ইসলাম লিয়ন (১৩) নামে এক স্কুলছাত্রের। লিয়ন যশোর দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্র।

 মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে সাতটার দিকে যশোর-ঝিনাইদহ সড়কের নতুন খয়েরতলা আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত লিয়নের বাবা সেনা সদস্য মাহবুবুর রহমান। তারা যশোর শহরের আরবপুর পাওয়ার হাউজপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকেন। বাড়ির মালিকের পুত্রবধূ শাহিনূর আক্তার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রতিদিনের মতো মঙ্গলবার সকাল সাতটার দিকে লিয়ন স্কুলের উদ্দেশে বাড়ি থেকে বের হয়। কিছু সময় পর আমরা জানতে পারি, সে দুর্ঘটনায় মারা গেছে।’

তিনি জানান, লিয়নের বাবা সেনাসদস্য এবং তিনি বর্তমানে চট্টগ্রামে কর্মরত। দুই-তিন দিন আগে তিনি ছুটিতে বাসায় এসেছেন। কিছুদিন আগে তার হার্টে বাইপাস সার্জারি হয়েছে। লিয়নের মাও অসুস্থ। লিয়নরা দু’ভাই, ছোট ভাই ক্লাস ওয়ানে পড়ে।

যশোর কোতোয়ালি থানার এসআই  মনিরুল ইসলাম জানান, লিয়ন সাইকেলে করে স্কুলে যাচ্ছিল। নতুন খয়েরতলা আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের সামনে পৌঁছালে পেছন থেকে ঝিনাইদহগামী একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। চালক ট্রাকটি ফেলে পালিয়ে যায়। ট্রাকটি জব্দ করা হয়েছে নিহতের মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, আজ  সারাদেশের মতো যশোরেও পালিত হচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘জীবনের আগে জীবিকা নয়: সড়ক দুর্ঘটনা আর নয়’। এ উপলক্ষে সাল ৯টায় যশোর কালেক্টরেট চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিতে সড়ক বিভাগ, বিআরটিএ-এর কর্মকর্তা-কর্মচারী ও নিরাপদ সড়ক চাই সংগঠনের কর্মীরা অংশ নেন।

র‌্যালি শেষে জেলা পরিষদ মিলনায়তনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল লাইছের সভাপতিত্ব আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফ।

 

 

/এপিএইচ/

লাইভ

টপ