বোরহানউদ্দিনে কাজ শুরু করেছে তদন্ত কমিটি

Send
ভোলা প্রতিনিধি
প্রকাশিত : ১২:৫৪, অক্টোবর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:২৪, অক্টোবর ২২, ২০১৯

ভোলার বোরহানউদ্দিনে সহিংসতা (ছবি: ফোকাস বাংলা)ভোলার বোরহানউদ্দিনে রবিবার (২০ অক্টোবর) জনতা-পুলিশ সংঘর্ষের ঘটনায় জেলা প্রশাসক গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করেছে। তদন্ত কমিটির প্রধান স্থানীয় সরকার বিভাগ ভোলার উপ-পরিচালক মামুদুর রহমান জানান, তদন্ত দল মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছেছেন। তারা প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন।

আগামীকাল বুধবার (২৩ অক্টোবর) কমিটির রিপোর্ট দেওয়ার কথা রয়েছে। তবে একদিনের মধ্যে রিপোর্ট দেওয়া সম্ভব না হওয়ায় তারা জেলা প্রশাসকের কাছ থেকে সময় বাড়িয়ে নেবেন বলে জানিয়েছেন মামুদুর রহমান।

ভোলায় সতর্ক অবস্থায় পুলিশশহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। জেলার সব মন্দির ও হিন্দু এলাকায় পুলিশের নজরদারি রয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার সরকার কায়সার।

প্রসঙ্গত, বোরহানউদ্দিন উপজেলা সদরের ঈদগাহ মসজিদ চত্বরে ফেসবুকে মহানবী (সা.)-কে কটূক্তির অভিযোগে তৌহিদি জনতার ব্যানারে রবিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ ডাকা হয়। তবে পুলিশের হস্তক্ষেপে সংক্ষিপ্ত মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচি শেষ করা হলে পরে আসা লোকজন মোনাজাত পরিচালনাকারী দুই ইমামের ওপর চড়াও হয়। এতে বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় গ্রামবাসী। প্রাণ বাঁচাতে পুলিশ গুলি ছুড়লে ৪ জন নিহত ও ১০ পুলিশসহ দেড়শতাধিক আহত হন। আহতদের বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ভোলা সদর হাসপাতাল ও বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন..

 

বোরহানউদ্দিনে পুলিশ-এলাকাবাসী সংঘর্ষে নিহত ৪, অর্ধশতাধিক আহত 

যেভাবে বোরহানউদ্দিনে হামলা-সংঘর্ষ

বিপ্লবের আইডি হ্যাক হয়েছিল: পুলিশ সুপার

বোরহানউদ্দিনে সংঘর্ষ: পাঁচ হাজার জনকে আসামি করে মামলা

ভোলায় সভা-সমাবেশ নিষিদ্ধ

ভোলার ঘটনায় জড়িত কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

ভোলার ঘটনায় পুলিশ সদর দফতরের ব্যাখ্যা: ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন 

/এসটি/এমএমজে/

লাইভ

টপ