সৈয়দপুরে আ.লীগের সম্মেলন হলেও কমিটি ঘোষণা হয়নি

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ০০:৩০, অক্টোবর ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৩৪, অক্টোবর ২৩, ২০১৯

সৈয়দপুরে আওয়ামী লীগের সম্মেলনের প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান নূর এমপি।

নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হলেও নেতাদের মতবিরোধের কারণে নতুন কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি। ফলে মঙ্গলবার সন্ধ্যায় (২২ অক্টোবর) এ সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় দলীয় নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

দীর্ঘ ১৪ বছর পর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন দুটি পর্বে অনুষ্ঠিত হয়। এদিন সকালে সম্মেলনের প্রথম পর্বে রেলওয়ে মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংস্কৃতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানকের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি বিশেষ কারণে আসতে পারেননি।  অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী বাবু রমেশ চন্দ্র সেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সামাদ মণ্ডল।

আসাদুজ্জামান নূর বলেন, অন্যায়কারীরা কখনও নেতা হতে পারে না। অন্যায়কারীরা কিভাবে আদর্শবাদী হতে পারে? আমাদের আত্মশুদ্ধি করতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত স্বাধীনতা বিরোধীরা আবার সক্রিয় হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে অগ্রগতি তারা মেনে নিতে পারছেন না। ক্যাসিনো কেলেঙ্কারি তাও শেখ হাসিনাকে দেখতে হয়। অপরাধ হচ্ছে তাও সামলাতে হয়। সবই যদি নেত্রী করেন তাহলে আমরা কী করছি? তাই আমাদেরকেও অন্যায় দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম পর্বের সমাপ্তি ঘটে।

এরপর বিকেলে জিআরপি পুলিশ ক্লাবে সম্মেলনের দ্বিতীয় পর্ব শুরু হয়। মূলত পরবর্তী কমিটির নেতা নির্বাচনই ছিল এই পর্বের মূল কাজ। তবে কমিটি গঠন নিয়ে নেতাদের মধ্যে সমঝোতা না হওয়ায় এবং নানা ধরনের উত্তেজনা ও অনিয়ম তৈরি হওয়ায় সন্ধ্যায় কাউন্সিল স্থগিত করা হয়। কমিটি গঠন সম্ভব না হওয়ায় কাউন্সিলরদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। 

 

/টিএন/

লাইভ

টপ