বিকাল ৪টা থেকে চট্টগ্রামে বিমান চলাচল বন্ধ

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ১৩:২৩, নভেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৪৪, নভেম্বর ০৯, ২০১৯

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর


ঘুর্ণিঝড় ‘বুলবুল’ এর জন্য শনিবার (০৯ নভেম্বর) বিকেল ৪টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত চট্টগ্রামে বিমান চলাচল বন্ধ রাখা হবে। ঘূর্ণিঝড়ের কারণে সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।  এছাড়া, অন্যান্য বিমানবন্দরগুলোতে বিমান উঠানামা স্বাভাবিক থাকবে। 

এ ব্যাপারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর মো. খালিদ হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর শনিবার বিকাল ৪ টা থেকে রবিবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকবে। তবে এ সময় প্রয়োজনে ব্যবহারের জন্য সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সচল থাকবে। সাধারণত এ বিমানবন্দর রাতে বন্ধ থাকে।’

তিনি আরও বলেন, ‘চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দরে ঝুঁকি মোকাবেলায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। বিমানবন্দরগুলোর রানওয়ে ও খোলা জায়গায় থাকা যন্ত্রপাতি সরিয়ে নেওয়া হয়েছে।’

এ ব্যাপারে শাহ আমানত বিমানবন্দর এয়ারপোর্ট ম্যানেজার সরওয়ার-ই-জামান বাংলা ট্রিবিউনকে বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বিকাল ৩টার পর চট্টগ্রাম বন্দর অতিক্রম করার সম্ভাবনা রয়েছে। তাই বিকাল ৪টা থেকে আমরা ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। আগামীকাল সকাল ৬টা পর্যন্ত এই নির্দেশনা বলবৎ থাকবে। পরিস্থিতি বুঝে এটি আরও বাড়তেও পারে। বর্তমানে বিমান চলাচল স্বাভাবিক রয়েছে।

তিনি আরও বলেন, ‘আমরা সদর দফতরের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের সংকেতগুলোকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। দুর্যোগ মোকাবেলায় প্ল্যান অনুযায়ী আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছি। ঘুর্ণিঝড় মোকাবেলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।








/সিএ/জেবি/

লাইভ

টপ