নারায়ণগঞ্জে উদ্ধারকারী জাহাজ প্রস্তুত

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৩২, নভেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১১, নভেম্বর ০৯, ২০১৯

নারায়ণগঞ্জ নদী বন্দরে লঞ্চঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে নদী উত্তাল থাকায় শনিবার (৯ নভেম্বর) সকাল থেকে নারায়ণগঞ্জ নদীবন্দরে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ কর্মকর্তারা। তবে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের উদ্ধারে নারায়ণগঞ্জ নদীবন্দরে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ প্রস্তুত রাখা হয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে নারায়ণগঞ্জ নদীবন্দরকে দুই নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। এ কারণে দুর্ঘটনা এড়াতে নারায়ণগঞ্জ নদীবন্দর থেকে শরীয়তপুর, চাঁদপুরসহ ৭টি রুটে শতাধিক লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। তারা বিকল্প পথে নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন।

নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মো. শহিদুল্লাহ জানান, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে দেশের সব নদীবন্দরের কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। সেই আলোকে নারায়ণগঞ্জ নদীবন্দরের সব কর্মকর্তা ও কর্মচারীরা অফিসে এসে নিজ নিজ দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, ‘নারায়ণগঞ্জে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় প্রস্তুত রয়েছে।’

তিনি জানান, নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জ, চাঁদপুর, মতলব-মাছুয়াখালী, হোমনা-রামচন্দ্রপুর, ওয়াপদা, সুরেশ্বর-নরিয়া রুটে লঞ্চ চলাচল করে। তবে এগুলো এখন বন্ধ রয়েছে।

/আইএ/

লাইভ

টপ