ভোলার লালমোহন-চরফ্যাশনে ঘূর্ণিঝড়ে বেশ কিছু ঘরবাড়ি বিধ্বস্ত

Send
ভোলা প্রতিনিধি
প্রকাশিত : ২৩:১২, নভেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৪০, নভেম্বর ০৯, ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দ্বীপজেলা ভোলার লালমোহন ও চরফ্যাশন উপজেলায় ঝড়ো বাতাসে বেশ কিছু ঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় অন্তত আটজন আহত হয়েছে বলে জানা গেছে। শনিবার (৯ নভেম্বর) রাত ৯টার দিকে লালমোহন উপজেলার পশ্চিম চর উমেদ ও চরফ্যাশনের ওসমানগঞ্জ ইউনিয়নে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

আহতদের মধ্যে প্রাথমিকভাবে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন– পশ্চিম চর উমেদ ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবদুর রশিদ মাল, তার ছেলে ইমরান ও তিশান।

ওই এলাকার ব্যবসায়ী আবুল কালাম জানান, রাত সাড়ে ৯টার দিকে ঘূর্ণিঝড়ের একটি বিকট শব্দ শুনতে পাই। মুহূর্তের মধ্যে ওই এলাকার রশিদ মালের ঘরসহ তিনটি ঘর বিধ্বস্ত হয়। এ সময় অনেক গাছপালাও উপড়ে পড়ে।

তিনি আরও জানান, একই সময়ে ওই এলাকা সংলগ্ন চরফ্যাশনের ওসমানগঞ্জ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আবদুল মোতালেব এবং তার ছেলে মামুন ও বিল্লালের ঘর বিধ্বস্ত হয়েছে। পাশের আরেকটি বাড়ির আবদুল মুনাফের বসতঘরটিও বিধ্বস্ত হয়ে যায়। এ সময় ওই এলাকার রাস্তার গাছপালাও উপড়ে পড়ে বলে।

অপরদিকে লালমোহন উপজেলার লর্ডহাডিঞ্জ ইউনিয়নের চরপেয়ারীমোহন এলাকায় ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে কমপক্ষে পাঁচজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের পরিচয় জানা যায়নি।

লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি বলেন, ‘আমরা লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের রায়চাঁদ এলাকায় গাছ পড়ে একজন আহত হওয়ার খবর পেয়েছি। তবে বাকিদের খবর আমরা পাইনি।’

/এমএএ/

লাইভ

টপ