X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গায় করোনা উপসর্গে বৃদ্ধের মৃত্যু

চুয়াডাঙ্গা প্রতিনিধি
০৯ জুলাই ২০২০, ১৯:৪৪আপডেট : ০৯ জুলাই ২০২০, ১৯:৪৪

চুয়াডাঙ্গা চুয়াডাঙ্গায় করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে জমসেদ আলী নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বুধবার (৮ জুলাই) রাতে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের হলুদ জোনে  তার মৃত্যু হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে পুলিশ সদস্য, ব্যাংক কর্মকর্তাসহ আরও ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭৬ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭৪ জন এবং মারা গেছেন ৩ জন। বৃহস্পতিবার (৯ জুন) সকালে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৫০ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ৭ জন করোনা শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৩ জন, আলমডাঙ্গায় ২ জন, দামুড়হুদার দর্শনায় একজন এবং জীবননগরে একজন রয়েছেন।

এরা হলেন চুয়াডাঙ্গা শহরের কানাপুকুর পাড়ার একজন, কুন্দিপুর গ্রামের একজন, চুয়াডাঙ্গা পুলিশ লাইনের এক পুলিশ সদস্য,  চুয়াডাঙ্গা ইসলামী ব্যাংক লিমিটেড শাখার একজন জুনিয়র অফিসার, জীবননগর পৌরসভার একজন টিকাদানকারী নারীকর্মী, আলমডাঙ্গা উপজেলার এরশাদপুর গ্রামের একজন ৭৫ বছর বয়সীর অবসরপ্রাপ্ত শিক্ষক এবং দামুড়হুদা দর্শনা কেরুজপাড়ার ৭ বছর বয়সী এক কন্যা শিশু।

তিনি আরও জানান, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ১৫ জন ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৮২ জন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের অবাসিক মেডিক্যাল অফিসার ডা. শামীম কবির জানান, গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে দামুড়হুদা উপজেলার কাদিপুর গ্রামের গাং পাড়ার জমসেদ আলী (৬৭) করোনা উপসর্গ নিয়ে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের হলুদ জোনে ভর্তি হন। তিনি জ্বর, শ্বাসকষ্ট, কাশি ও ঠান্ডায় ভুগছিলেন। বুধবার সকালে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। তার অবস্থার অবনতি হলে রাতে মারা যান তিনি। রাতেই স্বাস্থ্যবিধি মেনে তার গ্রামের কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

উল্লেখ্য, গত ১৯ মার্চ চুয়াডাঙ্গায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন ইতালি ফেরত এক যুবক। তার বাড়ি আলমডাঙ্গায়। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২৭৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭৪ জন এবং মারা গেছেন ৩ জন। আর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়েছে তিন জনকে। সেখান থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একজন। বাকিরা এখনও চিকিৎসাধীন রয়েছেন।

/আইএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে
শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
ঢাকা শিশু হাসপাতালে আগুন
ঢাকা শিশু হাসপাতালে আগুন
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ