বিএনপি নেতার বিরুদ্ধে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ

Send
হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১১:৫১, ফেব্রুয়ারি ০২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১১:৫৬, ফেব্রুয়ারি ০২, ২০১৬

হবিগঞ্জ, বালু উত্তোলন

হবিগঞ্জের নবীগঞ্জে এক বিএনপি নেতা প্রভাব কাটিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বড় ধরনের ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। ফলে এলাকায় পরিবেশ বিপর্যয় আশাঙ্কা দেখা দিয়েছে। তবে বিএনপির ওই নেতা এ অভিযোগ অস্বীকার করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক গোলাম নবী ভরগাও এলাকায় বড় ধনের ড্রেজার মেশিন দিয়ে প্রশাসনের অনুমতি না নিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছেন। বিষয়টি স্থানীয়ভাবে প্রশাসনকে কয়েকবার জানানোর পর কোনও প্রতিকার হয়নি।

প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে শিগগিরই।

বালু উত্তোলন

এ ব্যাপারে স্থানীয় তহশিলদার মিঠুন রঞ্জন দাশ জানান, ভরগাও এলাকায় বালু উত্তোলনের ব্যাপারে কোনও অনুমতি নেওয়া হয়নি। তিনি জানান, প্রশাসনের পক্ষ থেকে বাধা দেওয়া হলেও তারা তাতে কান দেননি। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন জানান, বালু উত্তোলনের বিষয়টি পরিবেশ অধিদফতরের কাছ থেকে অনুমতি নিতে হয়। যদি তিনি অনুমতি না নেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বালু উত্তোলন, হবিগঞ্জ

নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাছুম বিল্লাহ বলেন, ‘আমি বালু উত্তোলনের বিষয়টি জানি না। তবে এখন যেহেতু শুনছি সে যে কেউই হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

বিএনপি নেতা গোলাম নবী বলেন, ‘যেখান থেকে বালু উত্তোলন করা হয় সেই জমির মালিক আমি না। আমার ভাগ্নে। আমি কোনও ধরনের বালু উত্তোলন করিনি। তবে বালু নয়, স্থানীয় একটি কোম্পানি মাটি উত্তোলন করছে। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।’

 

/এসটি/

লাইভ

টপ