রাঙামাটিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নাট্য উৎসব শুরু

Send
রাঙামাটি প্রতিনিধি
প্রকাশিত : ১১:৩২, মার্চ ০৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১১:৩২, মার্চ ০৪, ২০১৬

নাট্য উৎসব, রাঙামাটি

রাঙামাটিতে চার দিনব্যাপী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নাট্য উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে শুরু হওয়া নাট্য উৎসবে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও জেলা পরিষদের সদস্য সান্তনা চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেন, পার্বত্যাঞ্চলে বসবাসরত ক্ষুদ্র ক্ষুদ্র জাতি গোষ্ঠীর ঐতিহ্য ও সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে। এখানকার বৈচিত্র্যপূর্ণ সংস্কৃতিকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে।

তিনি বলেন, যে জাতি তার ঐতিহ্য ও সংস্কৃতিকে লালন করে, সে জাতি বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারে। সংস্কৃতি মন্ত্রণালয় থেকে সংস্কৃতির জন্য বিভিন্ন বরাদ্দ দেওয়া হয়ে থাকে। পাহাড়ের কৃষ্টি-সংস্কৃতির বিকাশে যদি কোনও প্রকল্প হাতে নেওয়া হলে সেজন্য সব রকমের সহযোগিতারও আশ্বাস দেন তিনি।

সনদ বিতরণ

আলোচনা সভা শেষে বিভিন্ন হস্তশিল্পের ওপর প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে সনদ বিতরণ করা হয়। পরে চাকমা ও মারমা ভাষার দুটি নাটক পরিবেশিত হয়। এই উৎসবে পাহাড়ের সাতটি ভাষার নাটক পরিবেশন করা হবে।

 

/এসটি/

লাইভ

টপ