পাসপোর্ট অফিসের নেটওয়ার্ক বিকল, বিড়ম্বনায় গ্রাহক

Send
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১২:৩৭, মার্চ ০৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১২:৩৭, মার্চ ০৪, ২০১৬

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের কাজে ব্যবহৃত সার্ভারসহ লোকাল এরিয়া নেটওয়ার্ক (ল্যান) বিকল হয়ে পড়ায় বিড়ম্বনা পড়েছেন গ্রাহকরা। পাসপোর্টের কাজে ব্যবহৃত কম্পিউটার নেটওয়ার্কের সঙ্গে ব্যবহৃত রাউটার, সার্ভার একযোগে বিকল হয়ে পড়ায় বৃহস্পতিবার গ্রাহক পাসপোর্ট করার আবেদন জমা দিতে পারেননি।

পাসপোর্ট অফিস সংলগ্ন পিডিবির একটি ট্রান্সফরমার বুধবার বিকালে পুড়ে যাওয়ার পরপরই এ ধরনের সমস্যার সৃষ্টি হয়েছে। সন্ধ্যায় ট্রান্সফরমার মেরামত করা হয়। কিন্তু, বিকাল থেকেই পাসর্পোট অফিসের সার্ভার, রাউটার ও ল্যান নেটওয়ার্ক বিকল হয়ে পড়ে।

সিরাজগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক ফাতেমা বেগম বৃহস্পতিবার দুপুরে জানান, বিদ্যুতের শর্ট সার্কিটের কারণে ট্রান্সফরমার পুড়ে যায়। এরপর পরই অফিসের কম্পিউটারসহ সার্ভার, রাউটার ও ল্যানে সমস্যা দেখা দেয়। আর এ কারণে বুধবার বিকাল থেকে গ্রাহকের পাসপোর্টের জন্য কোনও আবেদন জমা নেওয়া হয়নি। প্রধান কার্যালয়ে বিষয়টি জানানোর পর বিশেষজ্ঞ প্রকৌশলী বৃহস্পতিবার সিরাজগঞ্জ এসে তা মেরামতের চেষ্টা করছেন। ঢাকা থেকে নতুন সার্ভার ও রাউটার সংগ্রহ করে শুক্রবার ও শনিবার ল্যান নেটওয়ার্ক পুনরায় সচল করা হবে। আগামী রবিবার থেকে এ সমস্যার সমাধান হতে পারে বলেও জানান তিনি।

/এসটি/

লাইভ

টপ