যশোরে পুলিশের গুলিতে ছাত্রলীগ কর্মী আহত

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ১২:১৮, মার্চ ০৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১২:১৮, মার্চ ০৯, ২০১৬

যশোর

যশোরে পুলিশের গুলিতে আরিফ হোসেন ওরফে সালাম (২২) নামে এক ছাত্রলীগ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এসময় তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয় বলে দাবি করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে যশোর শহরতলীর শেখহাটি বিশ্বাসপাড়া মোড়ে এ ঘটনা ঘটে।

আহত সালাম শেখহাটি লেবুতলা এলাকার আবুল হোসেন আবুর ছেলে।

যশোর কোতোয়ালি থানার ওসি ইলিয়াস হোসেন জানান, পুলিশের কাছে খবর ছিল সালাম অস্ত্র-গুলি নিয়ে শেখহাটি বিশ্বাসপাড়া এলাকার একটি মার্কেটের সামনে অবস্থান করছেন। রাত সাড়ে ১২টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সালাম তার হাতে থাকা একটি দা দিয়ে এএসআই শাহাবুলের ঘাড় লক্ষ্য করে কোপ দেন। তিনি অল্পের জন্য রক্ষা পান। এরপর পুলিশ দু’রাউন্ড গুলি ছুড়লে একটি সালামের বামপায়ের হাঁটুর নিচে লাগে। তাকে রাতেই যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

ওসি ইলিয়াস আরও জানান, সালামের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি, একটি রামদা ও একটি চাকু উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় দুটি মামলা রয়েছে।

এদিকে, হাসপাতালে চিকিৎসাধীন সালাম জানান, রাতে তিনি বাড়ির সামনে দাঁড়িয়েছিলেন। তিনি কোনও কিছু বুঝে ওঠার আগেই পুলিশ তাকে মারধর শুরু করে। একপর্যায়ে পুলিশের কাছে থাকা রামদা দিয়ে তার বাম পায়ে প্রথমে কোপ দেওয়া হয়। পরে শর্টগান দিয়ে গুলি করে। তার ডানপাও মেরে অবশ করে দিয়েছে পুলিশ।

কী কারণে তার ওপর হামলা তাও জানেন না সালাম। অস্ত্র ও গুলির বিষয়ে তিনি কিছুই জানেন না বলে দাবি করেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল বলেন, ‘সালাম আমাদের একনিষ্ঠ কর্মী। সংগঠনের কোনও পদে না থাকলেও নিয়মিত সব কর্মসূচিতে অংশ নেন। পুলিশ তাকে মারধর করেছে শুনেছি কিন্তু অস্ত্র উদ্ধারের বিষয়টি জানা নাই।’

যশোর মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক (অর্থোপেডিক) আব্দুর রউফ জানান, তার অস্ত্রোপচার করা হবে। এই মুহূর্তে কিছুই বলা যাচ্ছে না।

 

/বিটি/এসটি/

লাইভ

টপ