জয়পুরহাট সদরের আ. লীগ চেয়ারম্যান প্রার্থীদের আমলনামা

Send
জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত : ১৯:২২, মার্চ ১১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:৩১, মার্চ ১১, ২০১৬

জয়পুরহাটজয়পুরহাট সদর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ থেকে যে ৯ জন মনোনয়ন পেয়েছেন তাদের আমলনামা সংক্ষিপ্তকারে উপস্থাপিত হলো।  

মোহাম্মদাবাদ ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নির্বাচন করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান। মাঠ পর্যায়ে তিনি সুপরিচিত।

পুরানাপৈল ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নির্বাচন করছেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম। এটা তার প্রথম নির্বাচন। বয়সে নবীন এই প্রার্থীর আলাদা কোন কারিশমা না থাকলেও তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম সোলায়মান আলীর অত্যন্ত আস্থাভাজন।
অন্যদিকে বিগত ২০১৩ সালে জামায়াত-বিএনপি’র নাশকতার শিকার হয়েছিলেন পুরানাপৈল বাজারের বিশিষ্ট ব্যবসায়ী, আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান নিখিল চন্দ্র। দল তাকে মনোনয়ন না দিলেও তিনি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। 

আমদই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছেন সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক সাহানুর আলম সাবুকে। সাবু এলাকায় ‘রাফ এন্ড টাফ’ নেতা হিসেবে পরিচিত। বিগত ২০১৩ সালে দেলোয়ার হোসেন সাঈদীর ফাঁসির রায়ের পর জামায়াত ও বিএনপির লোকজন তার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর লুটপাট ও অগ্নিসংযোগ করে।

বম্বু ইউনিয়নে আওয়ামী লীগের প্রবীণ নেতা জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোল্লা সামছুল আলমকে দল থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি বিগত সময়েও একবার চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা হিসেবে এলাকায় তার সুখ্যাতি রয়েছে।

জামালপুর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন নিয়ে চেয়ারম্যান পদে এবারই প্রথম নির্বাচন করছেন দলের জয়পুরহাট সদর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জামান মিঠু। এলাকায় তাঁর পরিবার ধনাঢ্য ও প্রভাবশালী হিসেবে পরিচিত। জয়পুরহাট উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জামালপুর ইউনিয়ন পরিষদের সদস্য শাহজাহান আলীকে হত্যার অভিযোগে হাসানুজ্জামান মিঠু যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। বর্তমানে তিনি হাইকোর্ট থেকে জামিনে মুক্ত আছেন। এলাকায় অত্যন্ত প্রভাবশালী এই ব্যক্তি।

ভাদসা ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন দলের ইউনিয়ন সভাপতি ও সাবেক চেয়ারম্যান হাতেম আলী। প্রবীণ এ আওয়ামী লীগ নেতা এলাকায় সুপরিচিত।

ইউপি নির্বাচন-২০১৬ধলাহার ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথমবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন। তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন এর চাচা।

দোগাছি ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ার‌্যমান ও জয়পুরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম। তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন এর অত্যন্ত আস্থাভাজন হিসেবে পরিচিত।

চকবরকত ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান শাহজাহান আলী। এলাকায় জ্যেষ্ঠ এ নেতার সুপরিচিতি রয়েছে।

/এইচকে/

লাইভ

টপ