behind the news
Rehab ad on bangla tribune
 
Vision Refrigerator ad on bangla Tribune

দিনাজপুরে বিদেশিকে গুলি ও মন্দিরে হামলাশিগগিরই আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

বিপুল সরকার সানি, দিনাজপুর২০:৫২, মার্চ ১১, ২০১৬

দিনাজপুরদিনাজপুরে ইতালীয় নাগরিক ডা. পিয়েরো পারোলারীকে গুলি করে হত্যাচেষ্টা এবং কান্তজির ও ইসকন মন্দিরে বোমা হামলার ঘটনায় খুব শিগগির অভিযোগপত্র দাখিল করবে পুলিশ।
সম্প্রতি বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুর ডিবি পুলিশের ওসি রেদওয়ানুর রহিম।
তিনি জানান, ওই তিনটি ঘটনায় এখন পর্যন্ত ৪ জেএমবি সদস্য ও ৩ জামায়াত-শিবির কর্মীকে গ্রেফতার করা হয়েছে। যাদের মধ্যে ৩ জেএমবি সদস্য সরাসরি গুলি করার ঘটনায় জড়িত ছিল বলে আদালতে স্বীকারোক্তি দিয়েছেন।
তিনি আরও জানান, এসব ঘটনায় জড়িত মূলহোতাদের খুঁজে পেলেই আদালতে অভিযোগপত্র দেওয়া হবে।
অন্যদিকে কান্তজির মন্দিরে বোমা হামলা ও পঞ্চগড়ের দেবীগঞ্জে শ্রীশ্রী সন্ত গৌরীয় মঠের পুরোহিতকে গলা কেটে হত্যার ঘটনার তদন্ত অনেক দূর এগিয়েছে। অভিযোগপত্র দায়ের সময় সাপেক্ষ বিষয় বলে জানিয়েছেন কাহারোল থানার ওসি মনসুর আলী সরকার।
তিনি আরও জানান, এ ঘটনায় আটক মোসাব্বিরুল আলম খন্দকার ও শরিফুল ইসলামকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া আটক আরও ৬ জনকে এ মামলায় অন্তর্ভুক্ত করতে আদালতে আবেদন করা হয়েছে।
জানা যায়, ইতালীয় নাগরিক ডা. পিয়েরো দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতাল, সেন্ট ভিনসেন্ট হাসপাতালে নিয়মিত টিবি রোগের চিকিৎসা ও পরামর্শ দিতেন। অন্য সময় তিনি সুইহারী ক্যাথলিক চার্চে রোগী দেখতেন। গত বছরের ১৮ নভেম্বর কর্মস্থলে যাওয়ার পথে সন্ত্রাসীদের গুলিতে আহত হন তিনি। এরপর সুস্থ হয়ে নিজ দেশে ফিরে যাওয়ায় রোগীরা চিকিৎসা বঞ্চিত হচ্ছেন বলে জানান পিয়েরোর সহকারী সিস্টার দিপ্তি রানী।
স্থানীয় বাসিন্দা স্বপ্না মার্ডি জানান, দরিদ্র রোগীদের জন্য বিনাস্বার্থে পিয়েরো অনেক কিছুই করেছেন। ফলে তারা এখনও ডা. পিয়েরোর অভাব অনুভব করছেন।
মিশনারির ফাদার মাইকেলি জানান, পিয়েরো আবার বাংলাদেশে  আসবেন কিনা তা তারা নিশ্চিত নন। তবে তারা পিয়েরোর ফিরে আসার বিষয়ে এখনও আশাবাদী।
গত বছরের ৩০ নভেম্বর ইসকন মন্দিরে, ৪ ডিসেম্বর কান্তজির মন্দিরের রাস মেলায় এবং ১০ ডিসেম্বর ডহচি জগন্নাথ মন্দির ও ইসকন মন্দিরে ধর্মসভায় গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এর মধ্যে দুই মন্দিরে বোমা হামলা এবং বিদেশি নাগরিককে গুলি করে হত্যা চেষ্টার ঘটনার তদন্তের দায়িত্ব ডিবি পুলিশকে দেওয়া হয়।
/এসএনএইচ/এএইচ/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ