behind the news
 
Vision  ad on bangla Tribune

হবিগঞ্জে নিখোঁজ চার মাদ্রাসাছাত্র উদ্ধার: লেখাপড়ার ভয়ে পালিয়ে গিয়েছিল তারা

হবিগঞ্জ প্রতিনিধি০৫:৩২, মার্চ ১৩, ২০১৬


হবিগঞ্জে নিখোঁজ চার মাদ্রাসাছাত্রহবিগঞ্জে নিখোঁজ চার মাদ্রাসাছাত্রকে জেলার নবীগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, লেখাপড়ার ভয়ে তারা মাদ্রাসা থেকে পালিয়ে গিয়েছিল।
পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল থেকে হবিগঞ্জ সদর উপজেলার নুরপুর ইউনিয়নের পূর্ব নোয়াগাঁও হাফিজিয়া মাদ্রাসার ছাত্র দইরাপুর গ্রামের আব্দুল আউয়ালের ছেলে সোহানুর (১১), নবীগঞ্জ উপজেলার সুজাপুর গ্রামের আব্দুল্লাহ মিয়ার ছেলে নয়ন (১১), বাহুবল উপজেলার আব্দানারায়ন গ্রামের আব্দুল আহাদের ছেলে ইমতিয়াজ (১২) এবং বাহুবল উপজেলা খেলাফত মজলিসের সেক্রেটারি চারগাঁও গ্রামের আহমদ রশিদ মনুর ছেলে রাফি (১৩) নিখোঁজ হয়।
শনিবার সকালে বিষয়টি প্রচার হলে তোলপাড় শুরু হয় জেলাজুড়ে। এরপর থেকেই প্রশাসনের মধ্যে তাদের সন্ধান পেতে তোড়জোড় শুরু হয়।
ঘটনার পর থেকেই পুলিশ ও মাদ্রাসা কর্তৃপক্ষ জানায় তারা লেখাপড়ার ভয়ে পালিয়ে গেছে। এদিকে বিকেলে নিখোঁজ রাফির বাবা বাদী হয়ে শায়েস্তাগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।
শনিবার রাত ৯টার দিকে নিখোঁজ ছাত্রদের সন্ধান মেলে নবীগঞ্জের কালিকান্দি গ্রামে। খবর পেয়ে ছাত্রদের অভিভাবকদের সঙ্গে নিয়ে পুলিশ তাদেরকে উদ্ধারে অভিযান চালায়।

নবীগঞ্জ থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন জানান, নিখোঁজ ছাত্ররা সুজাপুর গ্রামের আব্দুল্লাহ মিয়ার ছেলে নয়ন-এর ফুফুর বাড়ি বালিকান্দি গ্রামে যায়। সেখান থেকেই পুলিশ তাদেরকে উদ্ধার করেছে।

সহকারী পুলিশ সুপার মাসুদুর রহমান মনির জানান, তাদেরকে নবীগঞ্জ থেকে উদ্ধার করা হয়েছে।

/এমপি/এফএস/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ