চট্টগ্রামে কাজী ফার্মসের কর্মীদের ওপর হামলা: কে এই নাসির মেম্বার?

Send
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশিত : ২১:১৭, মার্চ ১৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২১:৩৫, মার্চ ১৭, ২০১৬




কাজী ফার্মসে হামলাচট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারিতে কাজী ফার্মসের কর্মীদের ওপর হামলায় নেত্বদানকারী নাসির মেম্বারের আসল রূপ বেরিয়ে এসেছে। বাংলা ট্রিবিউনের অনুসন্ধানে জানা গেছে, প্রায় দুই দশক আগে স্থানীয় বন থেকে গাছ চুরি করতেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক অধিবাসী জানান, নাসির আগে কাঁচা ঘরে বাস করতেন এবং বন থেকে গাছের গুড়ি চুরি করে বাজারে বিক্রি করতেন। কিন্তু ১৯৮৯ সালে সানোয়ারা গ্রুপ ওই এলাকায় একটি ডেইরি ফার্ম প্রতিষ্ঠা করতে জমি কিনতে গেলে তার ভাগ্য খুলে যায়। বর্তমান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ওই গ্রুপের মালিক।

স্থানীয় ওই ব্যক্তি আরও বলেন, ওই সময় সানোয়ারা গ্রুপের কাছ থেকে জমির দালাল হিসেবে নাসির কমিশন নিয়ে প্রচুর টাকা আয় করেন এবং এক পর্যায়ে ইউনিয়ন পরিষদের সদস্য হয়ে যান।

তিনি আরও বলেন, গত পাঁচ বছর আগে স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাসির তার প্রতিদ্বন্দ্বীর কাছে পরাজিত হন।

স্থানীয় আরেক অধিবাসী বাংলা ট্রিবিউনকে জানান, নাসির এক রোহিঙ্গা নারীকে বিয়ে করে অনেক রোহিঙ্গাকে পুনর্বাসন করেন। যারা তার ভোট ব্যাংক এবং গুণ্ডাবাহিনী হিসেবে কাজ করে।

এছাড়া নাসির বড় কোম্পানির কাছে মোটা অংকের বিনিময়ে জমি বিক্রি করে দেওয়ার নামে স্থানীয়দের কাছ থেকে তাদের জমি বিক্রির ক্ষমতা লাভ করেছেন। দীর্ঘদিন দিন ধরে তিনি অশিক্ষিত মালিকদের জমির ন্যায্য মূল্য থেকে বঞ্চিত করছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, নাসির স্থানীয় বাজারে চারতলা ‘নাসির মার্কেট’ এবং অনেক জমির মালিক হয়েছেন। যেখানে তিনি একটি গুণ্ডাবাহিনী লালন পালন করেন।

লাইভ

টপ