আ. লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা

Send
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৩১, মার্চ ২৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:১৯, মার্চ ২৫, ২০১৬

নির্বাচনি সহিংসতাসিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নে যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের হামলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। শুক্রবার দুপুরে ইউনিয়নের বাগডুমুর এলাকায় এ ঘটনা ঘটে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম হামলার বিষয়টি নিশ্চিত করেন।
বহুলী ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল বারী তালুকদার অভিযোগ করেন, বাগডুমুর এলাকার মাসুদ মাস্টারের বাড়িতে স্থানীয় মান্য ব্যক্তিদের নিয়ে বৈঠকের সময় জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নুরুল ইসলাম ও পৌর যুবলীগের আহবায়ক এমদাদুল হক এমদাদের নেতৃত্বে ২০/২৫ জনের একটি দল ঘরের ভেতর হামলা চালায়।
তিনি জানান, তার কর্মীদের ওপর হামলা চালানোর পর নির্বাচন থেকে সরে না দাঁড়ালে গ্রাম ও শহরের বাড়িতেও হামলা চালানোর হুমকিও দেওয়া হয়।
এ বিষয়ে জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নুরুল ইসলাম সজল জানান, দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় বৃহস্পতিবার রাতে সদ্য পাশ হওয়া জেলা আওয়ামী লীগের প্রথম সভার সিদ্ধান্তে জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল বারী তালুকদারকে দল থেকে বহিষ্কার করা হয়। এরপর বহিষ্কৃতের নেতৃত্বে দলের নেতাকর্মীদের চলার পথে বাধা সৃষ্টি করায় কিছু ‘বিচ্ছিন্ন ঘটনা’ ঘটে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ঘটনাটি দলের অভ্যন্তরীণ। আমরা নিয়ন্ত্রনের চেষ্টা করছি। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য প্রফেসর হাবিবে মিল্লাত মুন্না ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে অবগত করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

উল্লেখ্য, ৩১ মার্চ ২য় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

/এইচকে/

লাইভ

টপ