পুলিশ-র‌্যাব-ডিবির তদন্ত শেষ!এবার তদন্ত করবে সিআইডি

Send
কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৫৭, মার্চ ২৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:২৫, মার্চ ২৯, ২০১৬

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার দুপুরে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

কুমিল্লা জেলা পুলিশের কয়েকজন কর্মকর্তা স্থানান্তরের বিষয়টি নিশ্চিত করেন।

তনু হত্যাকাণ্ডগত ২১ মার্চ এ মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছিল কোতোয়ালী মডেল থানার এসআই সাইফুল ইসলামকে। তবে ২৬ মার্চ রাতে র‌্যাবের কিছু কর্মকর্তা মামলাটির তদন্তে নেমে তনুর পরিবারের সাক্ষ্য নেওয়ার জন্য তাদের স্থানীয় র‌্যাব কার্যালয়ে নিয়ে যায়। সেখানে তাদের রাতভর জিজ্ঞাসাবাদ করা হয়। পরদিন ২৭ মার্চ হত্যা মামলাটি পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। ডিবির ওসি এ কে এম মনজুর আলম ওই মামলা তদন্ত করছিলেন। এ নিয়ে গত ৯ দিনে মামলাটি ৩ সংস্থা ঘুরে সিআইডিতে হস্তান্তর করা হলো।
এদিকে বুধবার সকালে তনুর লাশ কবর থেকে তোলা হবে।
কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামে গত ২১ মার্চ রাতে তনুকে দাফন করা হয়।
মঙ্গলবার দুপুরে কুমিল্লার পুলিশ সুপার মো.শাহ আবিদ হোসেন বাংলা ট্রিবিউনকে জানিয়েছিলেন, মামলার গুরুত্ব বিচারে এটি সিআইডিতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এর কিছুক্ষণ পরেই এ বিষয়ে সিদ্ধান্ত হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

তনুর পরিবারের সূত্র জানায়, গত ২০ মার্চ রাতে সেনানিবাস এলাকায় তনুকে হত্যা করে দুর্বৃত্তরা। এ বিষয়ে তার পিতা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে পর দিন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

/এজে/টিএন/

লাইভ

টপ