আজও তনু হত্যার বিচারের দাবিতে বিভিন্ন জেলায় মানববন্ধন

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৬:১৪, মার্চ ৩০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:১৪, মার্চ ৩০, ২০১৬

PANCHAGARH-PIC-03

তনু হত্যার বিচারের দাবিতে প্রতিদিনই দেশের বিভিন্ন জেলায় মানবনন্ধন, সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে। বুধবারও দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিভিন্ন জেলায় মানববন্ধনসহ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। আমাদের প্রতিনিধিদের পাঠনো খবর:

পঞ্চগড় : শিক্ষার্থী ও নাট্য কর্মী তনু হত্যকণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পঞ্চগড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বুধবার দুপুরে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

পঞ্চগড় সরকারি মহিলা কলেজ, পঞ্চগড় এম আর সরকারি কলেজ, পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয় ও পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়েরসহ সহস্রাধীক শিক্ষক-শিক্ষার্থী এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়। পরে শিক্ষক ও শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

রংপুর : কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী তনু হত্যাকারীদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবিতে বুধবারও রংপুরে সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ধর্মঘট পালন করেছে। এই কারণে নগরীর রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ সব স্কুল-কলেজ ক্লাস হয়নি।

এর আগে তাদের দাবির সমর্থনে রংপুর প্রেসক্লাবসহ নগরীর বিভিন্ন স্থানে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে শত শত শিক্ষার্থী অংশ নেয়। সমাবেশগুলোতে তনু হত্যাকারীদের গ্রেফতার করতে না পারায় তীব্র ক্ষোভ প্রকাশ করে খুনিদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়।

u 1

নীলফামারী : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার বিচারের দাবিতে নীলফামারীতে মানববন্ধন করেছে নারী উন্নয়ন ফোরাম। শহরের চৌরঙ্গী মোড়ে বুধবার সকাল সাড়ে ১০টা থেকে ঘণ্টাব্যাপী  অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেয় বিভিন্ন সামাজিক সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

বক্তারা তনু হত্যার ঘটনায় নিন্দা জানিয়ে  হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানান।

কর্মসূচিতে নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ছমির উদ্দীন উচ্চ বিদ্যালয়, রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন, সরকারি কলেজ, নাসিং ইনিস্টিটিউট, কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, মহিলা পরিষদ, কবিতা আবৃতি পরিষদ, উদীচী, ছাত্রমৈত্রী, পল্লীশ্রীসহ বিভিন্ন সামাজিক সংগঠন অংশ নেয়।

/জেবি/

লাইভ

টপ