behind the news
Vision  ad on bangla Tribune

সীতাকুণ্ড ও মিরসরাইয়ে ভোট বর্জন বিএনপি’র

চট্টগ্রাম ব্যুরো১৬:৩১, মার্চ ৩১, ২০১৬

চট্টগ্রামের সীতাকুণ্ড ও মিরসরাই উপজেলার সবগুলো ইউনিয়নে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি। ব্যাপক অনিয়ম এবং আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের ভোটকেন্দ্র দখল করে জাল ভোট দেওয়ার অভিযোগে এ ঘোষণা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটার দিকে নিজ বাসভবনে এ ঘোষণা দেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী। তিনি অবিলম্বে এসব ইউনিয়নে নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণা ও নতুন নির্বাচনের দাবি জানান।

চট্টগ্রামনির্বাচন কমিশন আয়োজিত দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের তিনটি উপজেলার ৩০টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে মিরসরাই এর ৯টি ও সীতাকুণ্ডের অপর ৯টি ইউনিয়নে আজ ভোটগ্রহণ চলছে। বাকি ১২টি ইউনিয়ন জেলার সন্দ্বীপ উপজেলায় অবস্থিত।
এর মধ্যে মিরসরাই ও সীতাকুণ্ডের সবগুলো ইউনিয়নেই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও তার সমর্থকরা ভোট ডাকাতি করেছে বলে অভিযোগ করেন আসলাম চৌধুরী।
বিএনপি ভোট বর্জনের সত্যতা নিশ্চিত করে জেলার নির্বাচন মনিটরিং সেলের আহ্বায়ক হাসান মোহাম্মদ জসিম উদ্দিন জানিয়েছেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থকরা এই দুই ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে দিনভর ব্যাপক অনিয়ম করেছে। তারা কেন্দ্র থেকে আমাদের প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখলের মাধ্যমে ইচ্ছামতো জাল ভোট দিয়েছে। আওয়ামী লীগের ক্যাডারদের কারণে প্রকৃত ভোটাররা ভোটকেন্দ্রগুলোতে আসতেই পারছে না। তাই আমরা এই নির্বাচন বর্জন করেছি এবং পুনঃতফসিল ঘোষণার মাধ্যমে নতুন করে নির্বাচন দেওয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি।

/টিএন/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ