behind the news
 
Vision  ad on bangla Tribune

ঝড়ে গাছ পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ভোগান্তিতে গ্রাহকেরা

খাগড়াছড়ি প্রতিনিধি১৯:০৫, এপ্রিল ০২, ২০১৬

খাগড়াছড়িঘূর্ণিঝড়ের কারণে খাগড়াছড়ি জেলার বিভিন্ন এলাকায় গত মঙ্গলবার থেকে বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুৎ সংযোগ। ৫ দিন পরেও বিদ্যুত সংযোগ না পাওয়ায় চরম ভোগান্তিতে বেশীরভাগ গ্রাহক।
বিদ্যুত উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, খাগড়াছড়ি জেলায় গত মঙ্গলবারের ঘূর্ণিঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে বিদ্যুৎ এর লাইন। চট্টগ্রামের হাটহাজারি থেকে খাগড়াছড়ি আসা লাইনটির ওপর বিভিন্ন স্থানে গাছ পড়েছে। বিভিন্ন স্থানে বিদ্যুৎ এর তার ছিঁড়েছে এবং ভেঙ্গে গেছে বিদ্যুতের খুঁটি। ফলে গত ৫ দিন ধরে ৪৭ হাজার গ্রাহকের বেশীরভাগই রয়েছেন অন্ধকারে। সংযোগ পুনরায় চালুর জন্য অনেক এলাকায় যেতে পারেননি তারা। আবার যেসব এলাকায় গেছেন সেসব এলাকার কাজও শেষ করতে পারেননি। ফলে গ্রাহকেরা আছেন চরম ভোগান্তিতে।

সদর উপজেলার কমলছড়ি গ্রামের হেতম্যান কীর্তিময় চাকমা বলেন, বিদ্যুত না থাকায় তারা পানি, ছেলে মেয়েদের লেখাপড়ার ও যোগাযোগ সমস্যায় ভুগছেন।

সদর উপজেলার গঞ্জপাড়া এলাকার গ্রাহক মো. নুরু মিয়া ক্ষোভ প্রকাশ করে বলেন খাগড়াছড়িতেই শুধু বিদ্যুৎ বিপর্যয়। বাংলাদেশের আর কোনও অঞ্চলে এই অবস্থা নেই।

সদর উপজেলার শালবন এলাকার গ্রাহক মো. মিজানুর রহমান বলেন, বিদ্যুৎ না থাকায় ছেলে-মেয়েরা পড়া লেখা করতে পারছে না। চলমান ইউপি নির্বাচন নিয়ে দেশে কী হচ্ছে -এই খবরও তারা পাচ্ছেন না।

খাগড়াছড়ি বিদ্যুত উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মো. আলাউদ্দিন সোহাগ বলেন, গত সপ্তাহের ঝড়ে বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্থ হয়েছে। এর অনেকটা আমরা ওভারকাম করেছি। এছাড়া অনেক এলাকায় এখনও কাজ শেষ করতে পারিনি। পর্যায়ক্রমে বাকি কাজগুলো শেষ করতে পারলে সকল এলাকায় বিদ্যুত সংযোগ দেওয়া হবে।

/এআর/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ