Vision  ad on bangla Tribune

সেন্টমার্টিন দ্বীপে আটকে পড়া পর্যটকরা ফিরেছেন

কক্সবাজার প্রতিনিধি১৯:২৮, এপ্রিল ০২, ২০১৬

বঙ্গোপসাগরে ৩নং সতর্ক সংকেত থাকায় প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে আটকে পড়া দেড় শতাধিক পর্যটক টেকনাফে ফিরে এসেছেন বলে জানা গেছে। শনিবার সকাল থেকে বিকালের মধ্যে তারা টেকনাফে ফিরে এসেছেন। টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা শফিউল আলম বিষয়টি নিশ্চিত করেন।  

সেন্টমার্টিন দ্বীপ

উপজেলার নির্বাহী এই কর্মকর্তা বলেন, শনিবার সকালে আবহাওয়ার সতর্কতার সংকেত প্রত্যাহার করা হয়েছে। তবে সেন্টমার্টিনের উদ্দেশ্যে কোনও জাহাজ না ছাড়ায় পর্যটকদের দ্বীপে অবস্থান করতে পরামর্শ দেওয়া হয়। এরপরও অনেকে নিজ নিজ উদ্যোগে বিভিন্ন ট্রলার ও স্পিডবোটে চড়ে টেকনাফ ফিরেছেন। শনিবার সকাল ৯ টার দিকে তিনটি স্পিডবোটে ২৫ জন এবং তিনটি ট্রলার যোগে ১৩৫ জন পর্যটক টেকনাফের উদ্দেশ্যে সেন্টমার্টিন ছেড়েছেন।
শুক্রবার সকাল থেকে প্রতিকূল আবহাওয়া ও ৩ নম্বর সর্তক সংকেত থাকায় টেকনাফ থেকে কোনও জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। ফলে শুক্রবার সেন্টমার্টিন থেকে ফিরতে পারেননি আগের দিন বেড়াতে গিয়ে রাত যাপন করা পর্যটকরা।

আবহাওয়া অধিদফতর কক্সবাজার কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, শনিবার সকাল ৯ টার দিকে আবহাওয়ার ৩ নম্বর সতর্কতা সংকেত প্রত্যাহার করা হয়েছে। আবহাওয়ার পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। সব ধরনের নৌযান চলাচলে এখন আর কোনও ধরনের বাধা নেই।

/এইচকে/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ