দুধের গোসলে ‘পবিত্র’ হয়ে রাজনীতিকে চিরবিদায়!

Send
টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৪৮, এপ্রিল ০২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:৪৯, এপ্রিল ০২, ২০১৬

টাঙ্গাইলের ভূঁঞাপুরে চলতি বছরের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয় না পাওয়ায় দুধ দিয়ে গোসল করে ‘পবিত্র’ হয়ে রাজনীতিকে বিদায় জানিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও সাবেক চেয়ারম্যান রহিজ উদ্দীন আকন্দ। তিনি উপজেলার অলোয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।  

পরাজিত বিদ্রোহী প্রার্থীর দুধের গোসল

১৪৯ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নুরুল ইসলামের কাছে পরাজিত রহিজ উদ্দীন আকন্দ বাংলা ট্রিবিউনের কাছে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি বলেন, আমাকে মাত্র ১৪৯ ভোটের ব্যবধানে পরাজিত করা হয়েছে। নৌকা প্রতীকে দেখানো হয়েছে ৫০৩৯ ভোট আর আমাকে দেখানো হয়েছে ৪৮৯০ ভোট। ভোটের ব্যবধান অনেক বেশি হলে মানতাম আমি অযোগ্য। কিন্তু সামান্য ভোটের ব্যবধানে পরাজয় মেনে নিতে পারছি না। আমাকে পরাজিত করানো হয়েছে। তাই আমি ক্ষোভে দুধ দিয়ে গোসলের মাধ্যমে রাজনীতি থেকে চিরবিদায়ের ও ভবিষ্যতে নির্বাচন না করার ঘোষণা দিয়েছি।’

সাবেক এই চেয়ারম্যান জানান, অলোয়া ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালে দুইবার উপজেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তিনি। জনপ্রিয়তা থাকার পরও আগেরবার দল থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদের জন্য নির্বাচন করে জয়ী হয়েছিলেন। এবারও পাননি দলীয় মনোনয়ন। এরপরও ইউনিয়নবাসী ও দলের সাধারণ নেতাকর্মীদের চাপে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক এই সভাপতি বলেন, যে দলের জন্য এতো শ্রম দিয়েছি, সেই দল থেকে কী পেলাম? সিদ্ধান্ত নিয়েছি, আর রাজনীতি করবো না। তাই দুধ দিয়ে গোসল করে পবিত্র হলাম। নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ পড়বো। যতটুকু পারি জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো।

উপজেলা আওয়ামী লীগের নেতারা ঘটনাটিকে রহিজ উদ্দীন আকন্দের ‘সাময়িক  ক্ষোভের বহিঃপ্রকাশ’ বলে মনে করছেন বলে জানা গেছে।

/এইচকে/

লাইভ

টপ