behind the news
 
Vision  ad on bangla Tribune

রুয়েটে ‘জাতীয় হাই স্কুল প্রোগামিং’ প্রতিযোগিতায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীআজকের শিক্ষার্থীরাই নেতৃত্ব দেবে ভবিষ্যতের নতুন আবিষ্কারে

রাবি প্রতিনিধি২০:২১, এপ্রিল ০২, ২০১৬

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ‘জাতীয় হাই স্কুল প্রোগামিং প্রতিযোগিতা-২০১৬’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

রুয়েটে অনুষ্ঠিত হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতায় বিজয়ীদের একাংশ

হাই স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ে আগ্রহী করে তোলা এবং এ বিষয়ে তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহা. রফিকুল আলম বেগ। এতে রাজশাহী অঞ্চলের প্রায় একহাজার শিক্ষার্থী রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে তরুণ শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, তোমরা যারা প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছো; তারাই ভবিষ্যতে দেশের নতুন নতুন আবিষ্কারে অগ্রণী ভূমিকা পালন করবে। পুরো দেশ এখন ডিজিটালাইজ হওয়ার পথে এগিয়ে চলেছে। এই অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য তরুণ শিক্ষার্থীদেরই নেতৃত্ব দিতে হবে।

প্রতিযোগিতায় মোট ৭৪টি পুরস্কার দেওয়া হয়। এর মধ্যে আইসিটি কুইজের তিন ক্যাটাগরিতে ৬০টি এবং প্রোগামিং প্রতিযোগিতায় দুইটি ক্যাটাগরিতে ১৪টি পুরস্কার দেওয়া হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

প্রতিযোগিতায় এক বিজয়ীকে পদক পরিয়ে দিচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রসঙ্গত, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দেশের ১৬টি শহরে এই প্রতিযোগিতার আয়োজন করেছে। রাজশাহী অঞ্চলে এই প্রতিযোগিতার আয়োজক ছিল রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

/এমএম/টিএন/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ