নারীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় যুবক খুন

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১২:৩৮, এপ্রিল ০৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১২:৩৮, এপ্রিল ০৩, ২০১৬

বগুড়ার শাজাহানপুরের গণ্ডগ্রামের হরিবাসর প্রাঙ্গণে নারীদের উত্ত্যক্ত করার প্রতিবাদে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে সনাতন চন্দ্র প্রামানিক (২৮) নামে এক যুবক খুন হয়েছেন। শনিবার রাতে কীর্তন চলাকালে এ ঘটনা ঘটে। ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ রাজিব ও রাফিউল নামে দুইজনকে আটক করেছে। রবিবার সকালে এলাকাবাসী নিহতের লাশ নিয়ে বিক্ষোভ মিছিল করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, শাজাহানপুর উপজেলার গণ্ডগ্রামে হরিবাসর প্রাঙ্গণে হিন্দু ধর্মাবলম্বীদের তিন দিনব্যাপী কীর্তন চলছিল। শনিবার রাত সাড়ে ১১টার দিকে ৪-৫ জন দুর্বৃত্ত সেই কীর্তনে নারীদের উত্ত্যক্ত করতে থাকেন। তখন ওই গ্রামের সুরথ চন্দ্র প্রামানিকের জামাই রতন বিশ্বাস এর প্রতিবাদ ও বাধা দিলে তাকে মারধর করা হয়। এরপর তার শ্যালক সনাতন চন্দ্র এগিয়ে এসে প্রতিবাদ করলে দুর্বৃত্তরা তার  ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় সনাতনকে শহীদ জিয়াউর ম্যাডিকেল কলেজ  হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রবিবার সকালে ময়নাতদন্ত শেষে পুলিশ লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেন। বিক্ষুব্ধ এলাকাবাসী ও স্বজনরা শজিমেক হাসপাতাল থেকে সনাতনের লাশ নিয়ে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল থেকে হত্যাকারীদের ফাঁসি দাবি করা হয়।

শাজাহানপুর থানার ওসি আলমগীর হোসেন জানান, এ হত্যাকাণ্ডে জড়িত দুইজনকে আটক করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

/এআর/

লাইভ

টপ