মেহেরপুরে ডাকাতের হামলায় পুলিশসহ আহত দুই

মেহেরপুর প্রতিনিধি১১:২০, এপ্রিল ০৪, ২০১৬

মেহেরপুরমেহেরপুরের মুজিবনগরের কেদারগঞ্জ বাজার এলাকায় ডাকাতের হামলায় মুজিবনগর থানার পুলিশ কনস্টেবল মাসুদুর রহমান ও  তাহাজ উদ্দীন (৩২) নামে  এক মুদি ব্যবসায়ী আহত হয়েছেন। এসময় ব্যবসায়ী তাহাজের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ তিন লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয় ডাকাতদল।  আহত তাহাজ উদ্দীনকে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার রাতে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার রাত একটার দিকে মুজিবনগর কেদারগঞ্জ বাজারের মুক্তার জুয়েলার্সের তালা ভাঙ্গার চেষ্টা করে একদল ডাকাত। বিষয়টি টের পেয়ে বাজারে টহলরত পুলিশের একটি দল ধাওয়া করলে ফাঁকা স্থানে দুটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে স্থান ত্যাগ করে ডাকাতরা। এর কিছুক্ষণ পরে তারা ১০০ গজ দূরে বল্লভপুর সড়কে মুদি ব্যবসায়ী তাহাজ উদ্দীনের বাড়ির গ্রিলের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে লুটপাট শুরু করে। ডাকাতির কাজে বাধা দেওয়ায় তাহাজ উদ্দীনকে রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে ডাকাতরা। এরপর তারা ওই বাড়ি থেকে নগদ ৭০ হাজার টাকা ও সোনার গয়নাসহ মালামাল লুটে নিয়ে পালিয়ে যায়। পুলিশের সহায়তায় তাহাজকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে তাহাজ উদ্দীনের বাড়ি থেকে পালিয়ে গিয়ে ব্র্যাক অফিসের গেটের তালা ভাঙ্গার চেষ্টা করার সময় পুলিশের একটি দল তাদের প্রতিরোধ করলে ডাকাতরা  বোমা  বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। বোমার আঘাতে পুলিশের এক সদস্য আহত হন।

ঘটনাস্থল থেকে বোমা বিস্ফোরণের আলামত ও ডাকাতদের ফেলে যাওয়া কিছু দেশিয় অস্ত্রসস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানান রাতের টহল পুলিশের উপ সহকারী পরিদর্শক (এএসআই) আব্দুল হান্নান।

মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন জানান, বোমার আঘাতে পুলিশ কনস্টেবল মাসুদুর রহমান আহত হয়েছেন।  তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনার  সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

/এআর/

লাইভ

টপ