রংপুরে বিভাগীয় জাসদের স্লোগান: ঐক্যবদ্ধ জাসদ চাই

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৯:০৬, এপ্রিল ০৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:০৯, এপ্রিল ০৪, ২০১৬

ঐক্যবদ্ধ জাসদের দাবি জানিয়ে এক সংবাদ সম্মেলন আয়োজন করেছে রংপুর বিভাগীয় জাসদের নেতাকর্মীরা। ‘জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের ভাঙন রোধে ঐক্যবদ্ধ জাসদ চাই’ এ স্লোগানকে সামনে রেখে সোমবার দুপুরে নগরীর গুপ্তপাড়ায় একটি কমিউনিটি সেন্টারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিভাগীয় জাসদের নেতাকর্মীদের সংবাদ সম্মেলন
এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের আট জেলা থেকে আসা জাসদের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা। সম্মেলনে হাসানুল হক ইনু ও অপর অংশের নাজমুল হক প্রধানসহ সবাইকে সব ধরনের মতবিরোধ ভুলে ও নেতা হবার ‘খায়েশ’ পরিত্যাগ করে দল না ভেঙে জাসদকে ঐক্যবদ্ধ রাখার আহ্বান জানান বক্তারা।
বক্তারা আরও জানান, ঐক্য প্রতিষ্ঠিত না হলে রংপুর বিভাগের বিভাগের সকল স্তরের জাসদের নেতাকর্মীরা দুইগ্রুপের নেতাদের ঘেরাও করে ঐক্যবদ্ধ জাসদের রাজনীতি সমুন্নত রাখতে তাদের বাধ্য করা হবে।
সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে বলা হয়, গত ১২ ও ১৩ মার্চ ঢাকায় অনুষ্ঠিত জাসদের কেন্দ্রীয় সম্মেলন ও কাউন্সিলে ‘সৃষ্ট অপ্রত্যাশিত ঘটনাকে’ কেন্দ্র করে দলে অনৈক্য সৃষ্টি হয়। যার ফলশ্রুতিতে সারাদেশের তো কর্মীদের ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের পক্ষের বিশাল জরগোষ্ঠী মর্মাহত ও হতাশাগ্রস্ত হয়ে পড়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের রাজনৈতিক লক্ষ্য বাস্তবায়নের সম্ভাবনাও ক্ষীণ হয়ে দাঁড়িয়েছে। এসব কারণে সারাদেশের নেতাকর্মীদের প্রত্যাশা অনুযায়ী রংপুর বিভাগের জাসদ পরিবারের সকল সদস্য জাসদের কেন্দ্রীয় নেতাদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানা তারা।

সংবাদ সম্মেলনে জাসদ নেতা মাসুদ নবী মুন্নার সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন জাসদ নেতা গৌতম রায়। এ সময় রংপুর বিভাগের আট জেলার যেসব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন তারা হলেন গাইবান্ধা জেলা জাসদ নেতা শাহ সাইফুল ইসলাম বাবলু, নীলফামারী জেলা জাসদের সাধারন সম্পাদক হাবিবুর রহমান মিন্টু , দিনাজপুর জেলা জাসদ সাধারন সম্পাদক শহিদুল ইসলাম , লালমনিরহাট জেলা জাসদ খোরশেদ আলম , পঞ্চগড় জেলা জাসদ নেতা এমরান আল আমিন , কুড়িগ্রাম জেলা জাসদের যুগ্ন সম্পাদক ইসমাইল হোসেন ঠাকুরগাও জেলা জাসদ নেতা পারভেজসহ অন্যান্য নেতারা।

/জেবি/এইচকে/

লাইভ

টপ