behind the news
 
Vision  ad on bangla Tribune

খুলনায় তন্বী হত্যার বিচার দাবিতে কর্মসূচি ঘোষণা

খুলনা প্রতিনিধি১৯:২০, এপ্রিল ০৪, ২০১৬


খুলনাখুলনার সাবেক সংসদ সদস্য আব্দুল গফ্ফার বিশ্বাসের পুত্রবধূ সারাহ ফার্গুসান তন্বী হত্যার বিচার দাবিতে আগামী ৭ এপ্রিল মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে তন্বী স্মৃতি সংরক্ষণ কমিটি।
সোমবার দুপুরে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সদস্য সচিব আসাদুজ্জামান।
তিনি বলেন, এক বছর পার হলেও সিআইডি’র তদন্তে কোনও  অগ্রগতি হয়নি। এই মামলায় আটক হওয়া তন্বীর স্বামী সোহেল বিশ্বাসও এখন জামিনে মুক্ত। তাই এ হত্যাকাণ্ডের প্রথম বর্ষপূর্তিতে জড়িতদের বিচার দাবিতে আগামী ৭ এপ্রিল সকাল ১০টায় রয়্যাল চত্বরে মানববন্ধন ও প্রতিবাদী সংগীত অনুষ্ঠানের আয়োজন করা হয়ছে।
গত বছরের ৭ এপ্রিল নূরনগর বিশ্বাস বাড়িতে গৃহবধু তন্বীকে (২১) মো. সোহেল বিশ্বাস ও কন্যা ইতি বিশ্বাসসহ আরও ২/৩ জন নির্মমভাবে নির্যাতন ও শ্বাসরোধ করে হত্যা করে। একই বছর৫ মে পুলিশ আদালতে সোহেল বিশ্বাসকে অভিয্ক্তু করে চার্জশিট দেয়।
চার্জশিটে উল্লেখ করা হয়, সোহেল বিশ্বাস মারধরসহ নির্মম অত্যাচার করে ভিকটিমকে আত্মহত্যা করতে বাধ্য করেন, যা আত্মহত্যার প্ররোচণার অপরাধ। এই ঘটনার পর ৮ মে মুন্সিগঞ্জ থেকে র‌্যাব-৬ সোহেলকে গ্রেপ্তার করে। এ অবস্থার মধ্যে গত বছরের ১১ মে আদালতে চার্জশিটের বিরুদ্ধে বাদি না-রাজি আবেদন করেন। ফলে আদালত মামলার তদন্তভার সিআইডিতে হস্তান্তর করে। পরবর্তীতে সিআইডি আদালতে সোহেলকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাইলে তা মঞ্জুর হয়। কিন্তু তারপর থেকে মামলার কার্যক্রম স্থবির হয়ে পড়ে। এ অবস্থায় উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বাইরে আছেন সোহেল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বি এম জাফর, শ্যামল সিংহ রায়, অ্যাডভোকেট কুদরত-ই-খুদা, অ্যাডভোকেট মোমিনুল ইসলাম, এস এম সেলিম বুলবুল, অ্যাডভোকেট কামরুজ্জাহান বেবী, অ্যাডভোকেট হামিদা লায়লা খান, মো. শেখ সাদী ভুঁইয়া, এস এম ফারুখ-উল-ইসলাম, এইচ এম শাহাদৎ, মনির আহমেদ, মহেন্দ্র নাথ সেন, দীপক কুমার দে প্রমুখ।

/এসএনএইচ/

/আপ: এইচকে/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ